Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rafael Nadal

এখনও ভোগাচ্ছে চোট, নাদালের কোর্টে ফেরা আরও পিছিয়ে গেল

অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সময় চোট পেয়েছিলেন নাদাল। খেলার মতো জায়গায় না আসতে পারায় ইন্ডিয়ান ওয়েলস থেকে নাম প্রত্যাহার করে নিলেন। ফ্রেঞ্চ ওপেনের কথা মাথায় রেখে ঝুঁকি নিচ্ছেন না।

picture of Rafael Nadal

এখনও চোট সারেনি নাদালের। খেলবেন না ইন্ডিয়ান ওয়েলসের প্রতিযোগিতায়। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ মার্চ ২০২৩ ২২:৪৮
Share: Save:

চোটের জন্য আপাতত কোর্টের বাইরেই থাকতে হচ্ছে রাফায়েল নাদালকে। ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স থেকে নাম প্রত্যাহার করতে বাধ্য হলেন তিনি। আগামী ৮ মার্চ থেকে শুরু হওয়ার কথা এই প্রতিযোগিতা।

অস্ট্রেলিয়ান ওপেনে পাওয়া চোট এখনও ভোগাচ্ছে নাদালকে। শরীরে পিছনের অংশের চোটের জন্য বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামের দ্বিতীয় রাউন্ডেই ছিটকে যান নাদাল। সে সময় বিশ্বের ৬৫ নম্বর ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ড তাঁকে হারিয়ে দিয়েছিলেন সরাসরি সেটে। নাদালের নাম প্রত্যাহারের কথা সরকারি ভাবে জানিয়েছেন প্রতিযোগিতার আয়োজকরা। সমাজমাধ্যমে জানানো হয়েছে, ‘‘চোটের জন্য তিন বারের চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল ২০২৩ সালের প্রতিযোগিতা থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। আমরা আশা করব নাদাল দ্রুত সুস্থ হয়ে উঠবে এবং আগামী বছর এখানে আবার খেলতে আসবে।’’ ২০০৭, ২০০৯ এবং ২০১৩ সালে ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স চ্যাম্পিয়ন হয়েছিলেন নাদাল। গত বছর অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রতিযোগিতার ফাইনালে হেরে গিয়েছিলেন তিনি।

২২টি গ্র্যান্ড স্ল্যাম খেতাবের মালিক স্পেনের টেনিস তারকা গত বছর ফ্রেঞ্চ ওপেনের সময় থেকেই চোটে জর্জরিত। একের পর এক চোটে ভুগছেন তিনি। চোট থেকে বাঁচতে বেছে বেছে প্রতিযোগিতা খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তবু বার বার তাঁকে চোটের জন্য ছিটকে যেতে হচ্ছে কোর্ট থেকে। মনে করা হয়েছিল ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সে খেলতে পারবেন তিনি। কিন্তু চোট মুক্ত হতে পারেননি। ফলে অস্ট্রেলিয়ান ওপেনের পর তাঁর কোর্টে ফেরার সময় আরও পিছিয়ে গেল।

এপ্রিলে ক্লে কোর্ট মরসুম শুরু হওয়ার সময় নাদাল কোর্টে ফিরতে পারেন। ফ্রেঞ্চ ওপেনের জন্য নিজেকে সম্পূর্ণ সুস্থ করতে চান তিনি। প্রস্তুতির জন্য খেলতে পারেন মন্টে কার্লো, রোম এবং মাদ্রিদ ওপেন। উল্লেখ্য, আগামী ২৮ মে থেকে শুরু হবে এ বারের ফ্রেঞ্চ ওপেন।

গত সোমবার প্রকাশিত এটিপি ক্রমতালিকায় দু’ধাপ নেমে গিয়েছেন নাদাল। তিনি এখন রয়েছেন আট নম্বরে। আগামী এক মাস প্রতিযোগিতামূলক টেনিস খেলতে না পারলে প্রথম ১০ জনের বাইরে চলে যেতে পারেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rafael Nadal Tennis Injury Indian Wales Masters
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE