Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Greg Chappell

অস্ট্রেলিয়ার থেকে বুদ্ধি ধার নিয়ে নাকি সাফল্য পেয়েছেন দ্রাবিড়, দাবি গ্রেগ চ্যাপেলের

ভারতে একের পর এক তরুণ ক্রিকেটার উঠে আসছে। যে কারণে দুই ধরনের ক্রিকেটে দুটি আলাদা দল নামানোর সাহস পাচ্ছেন নির্বাচকরা।

রাহুল দ্রাবিড়।

রাহুল দ্রাবিড়। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২১ ১৯:৩২
Share: Save:

ভারতে একের পর এক তরুণ ক্রিকেটার উঠে আসছে। যে কারণে দুই ধরনের ক্রিকেটে দুটি আলাদা দল নামানোর সাহস পাচ্ছেন নির্বাচকরা। বাকিদের মতো তরুণ ক্রিকেটারদের তুলে আনার পিছনে রাহুল দ্রাবিড়কেই কৃতিত্ব দিলেন গ্রেগ চ্যাপেল। পাশাপাশি জানালেন, অস্ট্রেলীয়দের মস্তিষ্ক ধার করেই দ্রাবিড়ের সাফল্য।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে চ্যাপেল বলেছেন, “আমি দেখতে পাচ্ছি আমাদের দেশে অনেক প্রতিভা রয়েছে। কিন্তু তারা কোথায় যাবে কেউ জানে না। এটা মোটেই মেনে নেওয়া যায় না। একজন খেলোয়াড়কেও হারানো উচিত নয়। ভারতকে দেখুন, ওরা কী ভাবে নিজেদের গুছিয়ে নিয়েছে। এর বেশিরভাগ কৃতিত্বই প্রাপ্য রাহুল দ্রাবিড়ের, কারণ ও আমাদের থেকে বুদ্ধি নিয়েছে। দেখেছে যে আমরা কী করছি এবং ভারতে গিয়ে সেটাই কাজে লাগিয়েছে।” তাঁর সংযোজন, “আমার মনে হয় প্রতিভা খোঁজার ব্যাপারে আমরা আর আগের জায়গায় নেই। ইংল্যান্ডও আমাদের থেকে ভাল কাজ করছে।”

ভারতের কাছে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার সিরিজ হারের প্রসঙ্গে গ্রেগ বলেছেন, “ব্রিসবেনে ভারতের হয়ে যারা খেলল তাদের দিকে তাকিয়ে দেখুন। ওরা প্রত্যেকে তাজা খেলোয়াড় ছিল। সবাই বলছিল ভারত নাকি দ্বিতীয় একাদশ বেছেছে। কিন্তু ওরা ‘এ’ দলের হয়ে খেলে এসেছে আগেই। আন্তর্জাতিক মঞ্চে খেলেছে। আমাদের উইল পুকোভস্কিকে দেখুন। ও অস্ট্রেলিয়ার বাইরে সে ভাবে খেলেইনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE