Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

Team India: অনিশ্চিত শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের প্রশিক্ষকের দায়িত্ব দ্রাবিড়ের হাতে

সংবাদ সংস্থা
মুম্বই ২০ মে ২০২১ ১২:৫২
দ্বিতীয় বারের জন্য ভারতীয় দলের প্রশিক্ষণের দায়িত্বে দ্রাবিড়।

দ্বিতীয় বারের জন্য ভারতীয় দলের প্রশিক্ষণের দায়িত্বে দ্রাবিড়।
ছবি: টুইটার থেকে

শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের প্রশিক্ষক হিসেবে যাবেন রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক এবং অন্যতম সফল ব্যাটসম্যানের ওপরেই ভরসা রাখছে ভারতীয় ক্রিকেট বোর্ড। তাঁর প্রাক্তন সতীর্থ এবং বর্তমান বোর্ড প্রধানেরও তেমনই ইচ্ছা ছিল বলে জানা গিয়েছে। তবে অতিমারির কারণে এখনও নিশ্চিত নয় শ্রীলঙ্কা সফর।

দ্বিতীয় বারের জন্য ভারতীয় দলের প্রশিক্ষণের দায়িত্বে দ্রাবিড়। ২০১৪ সালে ব্যাটিং প্রশিক্ষক হিসেবে ভারতীয় দলে যোগ দিয়েছিলেন তিনি। টেস্ট দলের দায়িত্ব নিয়ে রবি শাস্ত্রী ইংল্যান্ডে থাকায় দ্বিতীয় প্রশিক্ষক দল তৈরি করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআই-এর এক কর্তা বলেন, “ইংল্যান্ডে থাকবেন ভারতীয় দলের প্রশিক্ষকরা। ছোটদের নিয়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে দ্রাবিড়ের। ভারতীয় এ দলের দায়িত্ব সামলাছেন। তরুণরা দ্রাবিড়ের সঙ্গে তাড়াতাড়ি মিশে যেতে পারবে।”

শ্রীলঙ্কা সফরের দল ঘোষণা করা হবে মে মাসের শেষে। বিরাট কোহলী, রোহিত শর্মারা না থাকায় নতুন এক অধিনায়কও পাবে ভারত। শ্রীলঙ্কায় ৩টি করে একদিনের এবং টি২০ ম্যাচ খেলার কথা। সাদা বলের খেলায় সফল, এমন ক্রিকেটারদেরই এই সফরে পাঠানো হবে বলে জানা গিয়েছে। তবে এই সিরিজ খেলা আদৌ সম্ভব হবে কি না তা পরিষ্কার নয়। এশিয়া কাপ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কায়। ইতিমধ্যেই তা বাতিল করে দেওয়া হয়েছে করোনা সংক্রমণের কথা ভেবে। দ্বিপাক্ষিক সিরিজ কি হবে, সেই দিকেই নজর সকলের।

Advertisement

আরও পড়ুন

Advertisement