Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ অক্টোবর ২০২১ ই-পেপার

বিদেশে যেতে চান না দ্রাবিড়

নিজস্ব প্রতিবেদন
২৩ জুলাই ২০১৭ ০৭:০৬
বিরাটদের সঙ্গে সফর করবেন না রাহুল। ফাইল চিত্র

বিরাটদের সঙ্গে সফর করবেন না রাহুল। ফাইল চিত্র

বিরাট কোহালিদের সঙ্গে বিদেশ সফরে থাকবেন না রাহুল দ্রাবিড়। এই মুহূর্তে অনূর্ধ্ব উনিশ এবং ভারতীয় ‘এ’ দলের কোচ হিসেবে ব্যস্ত রয়েছেন‘দ্য ওয়াল’। এর পর আর সিনিয়র দলের সঙ্গে বিদেশে সফর করার মতো সময় তিনি বের করে উঠতে পারবেন না।

দ্রাবিড়ের এই সিদ্ধান্তের কথা শনিবার জানিয়ে দিয়েছেন সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটর্‌স (সিওএ)-এর প্রধান বিনোদ রাই। ‘‘রাহুলের দু’বছরের চুক্তি রয়েছে ভারতীয় এ দল এবং অনূর্ধ্ব উনিশের সঙ্গে। ও জানিয়ে দিয়েছে, সিনিয়রদের সঙ্গে বিদেশ সফরে যেতে পারবে না।’’ সামনের বছর অনূর্ধ্ব উনিশ বিশ্বকাপ রয়েছে। অনেকগুলি ‘এ’ সিরিজও রয়েছে। শোনা যাচ্ছে, রাহুল খুব বেশি হলে বেঙ্গালুরুতে জাতীয় অ্যাকাডেমিতে শিবির হলে কোহালিদের সঙ্গে কিছুটা সময় কাটাতে পারেন। তা-ও যদি হেড কোচ রবি শাস্ত্রী চান, তবেই। সংবাদমাধ্যমের একাংশে খবর প্রকাশিত হচ্ছিল যে, রাহুল নাকি দক্ষিণ আফ্রিকা যেতে পারেন শাস্ত্রীদের সঙ্গে। রাইয়ের বক্তব্যের পরে সেই সম্ভাবনা আর রইল না।

সিওএ প্রধান বিনোদ রাই একইসঙ্গে জানিয়েছেন, জাহিরের সঙ্গে কী ভাবে পরামর্শদাতার চুক্তি হবে, তা তাঁরাও বুঝে উঠতে পারছেন না। দ্রাবিড় এবং জাহিরের নাম পরামর্শদাতা হিসেবে বেছেছিল তিন তারকাকে নিয়ে গঠিত ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি। প্রশ্ন উঠেছে, তাঁদের কথা না শুনে সচিন, সৌরভ বা লক্ষ্মণকে অপমান করা হল কি না? রাই যা নিয়ে বলেছেন, ‘‘ক্রিকেট অ্যাডভাইসরি কমিটিকে বলা হয়েছিল কোচ নির্বাচন করতে। তারা রবি শাস্ত্রীকে বেছে নেয়। কিন্তু তার পর আরও দু’জন পরামর্শদাতাকেও বাছে। বোর্ডের কার্যকরী সচিব বা চিফ এগজিকিউটিভ অফিসার জানতেন না দু’জন পরামর্শদাতাকেও বাছা হচ্ছে।’’

Advertisement

অ্যাডভাইসরি কমিটি যে সহকারী বাছতে গিয়ে তাদের সীমানা লঙ্ঘন করেছে, পরিষ্কার করে দেন রাই। আরও বলেন, এই কারণেই বিভ্রান্ত ছড়ায় এবং বোর্ডের প্রথম প্রেস রিলিজেও বলা হয়, দ্রাবিড় এবং জাহিরকে নিয়োগ করা হয়েছে।



Tags:
Rahul Dravid Virat Kohli India Foreign Tour Cricketরাহুল দ্রাবিড়

আরও পড়ুন

Advertisement