Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ক্রিকেটারদের ডোপ টেস্টের পক্ষে ক্রীড়ামন্ত্রী

ওয়াডার বিশেষ ক্ষমতা রয়েছে। তার মধ্যেই পড়ছে সব ক্রীড়া সংস্থা। আইসিসিও তাদের সদস্য। সেখানে বিসিসিআই এই ডোপ টেস্টকে অগ্রাহ্য করতে পারে না।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ১৯ নভেম্বর ২০১৭ ১৫:০৮
Save
Something isn't right! Please refresh.
ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন রাঠৌর। —ফাইল চিত্র।

ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন রাঠৌর। —ফাইল চিত্র।

Popup Close

ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সি ভারতীয় ক্রিকেটারদের ডোপ টেস্টের কথা জানানোয় তীব্র প্রতিবাদ করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এ বার ডোপ টেস্টের সমর্থনে মুখ খুললেন ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন রাঠৌর। এর আগে বিসিসিআই বিরোধিতা করে বলেছিল, ন্যাশনাল অ্যান্টি ডোপিং এজেন্সির অধিকারের মধ্যে পড়ে না কারণ ভারতীয় ক্রিকেট বোর্ড কোনও জাতীয় স্পোর্ট ফেডারেশন নয়। এ বার বিসিসিআই-এর বিরুদ্ধে গিয়ে ক্রীড়ামন্ত্রী বলেন, ‘‘আমাদের জন্য তিনটি বিষয় খুব গুরুত্বপূর্ণ। প্লেয়ার, কোচ ও সমর্থক। যখন ডোপিংয়ে কেউ পাস করতে পারে না তখন সেই সমর্থকদের সঙ্গে প্রতারণা করা হয়। কারণ এই প্লেয়াররাই তাদের কাছে ভগবানের মতো।’’

আরও পড়ুন

চণ্ডীমলের প্লে অ্যাক্টিং, পাঁচ রান পাবে কি ভারত?

Advertisement

রাজ্যবর্ধনের মতে, নিয়মিত ডোপিং হলে জানা যাবে যে সেই খেলায় কোনও প্রতারণা হচ্ছে না। বলেন, ‘‘ক্রিকেট কোনও ব্যাতিক্রম নয়। আমার এটা জেনে ভাল লাগছে যে ক্রিকেট তাদের নিজেদের ডোপিং নিজেরাই নিয়ন্ত্রণ করতে পারে বাইরের কোনও এজেন্সিকে দিয়ে। কিন্তু সারা দেশের ক্রীড়াক্ষেত্রে যখন ন্যাশনাল অ্যান্টিডোপিং এজেন্সিকে বিশ্বাস করা হয় তখন ক্রিকেটারদের ক্ষেত্রেও সেটা হতে পারে।’’ তাঁর মতে, ওয়াডার বিশেষ ক্ষমতা রয়েছে। তার মধ্যেই পড়ছে সব ক্রীড়া সংস্থা। আইসিসিও তাদের সদস্য। সেখানে বিসিসিআই এই ডোপ টেস্টকে অগ্রাহ্য করতে পারে না।

রাজ্যবর্ধন পরিষ্কার জানিয়ে দিয়েছেন, সরকারের তরফে কোনও সমস্যা নেই যদি ক্রিকেটারদের ওয়াডা ডোপ টেস্ট করে। এবং আইসিসিও যদি ওয়াডার অধিনে থাকে তা হলে ক্রিকেটারদেরও ডোপ টেস্ট করানো উচিত।



Tags:
Cricket Cricketer Rajyavardhan Singh Rathore BCCIরাজ্যবর্ধন রাঠৌর
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement