×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ এপ্রিল ২০২১ ই-পেপার

করোনা টিকা নিলেন রবি শাস্ত্রী, নিজেই জানালেন টুইট করে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ মার্চ ২০২১ ১২:৪৯
মঙ্গলবার টিকা নিলেন রবি শাস্ত্রী।

মঙ্গলবার টিকা নিলেন রবি শাস্ত্রী।
ছবি: টুইটার থেকে।

ভারত জুড়ে চলছে করোনা টিকাকরণ। মঙ্গলবার টিকা নিলেন রবি শাস্ত্রী। ভারতীয় দলের কোচ টিকা নিলেন আহমদাবাদে একটি বেসরকারি হাসপাতালে। টুইট করে সেই কথা জানালেন তিনি নিজেই।

মঙ্গলবার টুইট করে শাস্ত্রী লেখেন, ‘করোনাটিকার প্রথম ডোজ নিলাম। অতিমারির বিরুদ্ধে লড়াইয়ের শক্তি হয়ে ওঠা চিকিৎসক এবং বিজ্ঞানীদের ধন্যবাদ।’ টিকার দেওয়ার সময় হাসপাতালের কর্মীদের দক্ষতারও প্রশংসা করেছেন শাস্ত্রী।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট আহমদাবাদে। মোতেরায় নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ৪ মার্চ থেকে শুরু সেই টেস্ট। ২-১ ব্যবধানে সিরিজে এগিয়ে রয়েছে ভারত। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে হলে সেই ম্যাচে অন্তত ড্র প্রয়োজন ভারতের। বিরাট কোহালির দল তৈরি হচ্ছে সেই লড়াইয়ের জন্য। তার আগে ভারতীয় দলের কোচ তৈরি অন্য লড়াইয়ের জন্য।

ভারতে প্রথম দফার টিকাকরণ শুরু হয়েছিল ১৬ জানুয়ারি থেকে। সোমবার থেকে ভারতে শুরু হয়েছে দ্বিতীয় দফার টিকাকরণ। স্বাস্থ্যকর্মী এবং প্রথম সারির যোদ্ধাদের পর, ৬০ বছরের প্রবীণ নাগরিকদেরও টিকা দেওয়া শুরু হয়েছে। পাশাপাশি ‘কো-মর্বিডিটি’ থাকলে ৪৫ বছরের বেশি বয়সিরাও টিকা পাবেন। এই টিকা নেওয়ার জন্য কী ভাবে নাম নথিভুক্ত করতে হবে, রবিবার তার নির্দেশিকা প্রকাশ করেছে কেন্দ্র। বেসরকারি হাসপাতালে টিকা নিতে হলে সর্বোচ্চ ২৫০ টাকা লাগতে পারে। সরকারি টিকাকরণ কেন্দ্রে টিকা মিলবে বিনামূল্যেই।

Advertisement