Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Karim Benzema: ঝুলছে পাঁচ বছরের কারাবাসের খাঁড়া, তার আগে রিয়ালের হয়ে দুরন্ত ছন্দে করিম বেঞ্জেমা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২০ অক্টোবর ২০২১ ১৬:২২
গোল করলেন বেঞ্জেমা।

গোল করলেন বেঞ্জেমা।
ছবি রয়টার্স

সামনে ঝুলছে বিরাট শাস্তির খাঁড়া। তার মধ্যেই চ্যাম্পিয়ন্স লিগে দুরন্ত ছন্দে দেখা গেল করিম বেঞ্জেমাকে। মঙ্গলবার রাতে শাখতার ডোনেৎস্ককে ৫-০ উড়িয়ে দিল রিয়াল মাদ্রিদ। সেই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন তিনি। ম্যাচের শেষ লগ্নে একটি গোল করলেন।

প্রাক্তন সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে হুমকি দিয়ে টাকা আদায় করার অভিযোগ রয়েছে বেঞ্জেমার বিরুদ্ধে। বুধবার ফ্রান্সের আদালতে বিচার হবে তাঁর। বেঞ্জেমা সশরীরে হাজির থাকবেন কি না তা এখনও নিশ্চিত নয়। অভিযোগ, বছর ছয়েক আগে ভালবুয়েনার একটি ঘনিষ্ঠ ভিডিয়ো প্রকাশ করে দেওয়ার হুমকি দিয়েছিলেন বেঞ্জেমা। জানা গিয়েছে, বেঞ্জেমার নিয়োগ করা কিছু দুষ্কৃতী ভালবুয়েনাকে ফোন করে তাঁর ভিডিয়ো জনসমক্ষে প্রকাশ করে দেওয়ার হুমকি দেয়। বহু টাকার বিনিময়ে রফা হয়। এই ঘটনা ফুটবলবিশ্বে ‘সেক্সটেপ’-কাণ্ড নামে পরিচিত।

Advertisement

গোটা ঘটনায় তাঁর বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন বেঞ্জেমা। তবে ফ্রান্সের আইনজীবীদের দাবি, দোষী প্রমাণিত হলে পাঁচ বছরের জেল এবং ভারতীয় মুদ্রায় ৬৫ লক্ষ টাকা জরিমানা হতে পারে তাঁর। উল্লেখ্য, ওই ঘটনার পরেই ফ্রান্সের জাতীয় দল থেকে বাদ পড়েন বেঞ্জেমা। দীর্ঘদিন পরে সম্প্রতি জাতীয় দলে তাঁকে ফিরিয়েছেন কোচ দিদিয়ে দেশঁ।

গত বারের চ্যাম্পিয়ন্স লিগে শাখতারের বিরুদ্ধে দু’টি সাক্ষাতেই হেরেছিল রিয়াল। মঙ্গলবার শাখতারের সের্হি ক্রিৎসভ আত্মঘাতী গোল করায় এগিয়ে যায় রিয়াল। এরপর দু’টি দুরন্ত গোল করেন ভিনিসিয়াস। চতুর্থ গোল রডরিগোর। পঞ্চম গোল বেঞ্জেমার।

আরও পড়ুন

Advertisement