Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Neeraj Chopra

Neeraj Chopra: সোনাজয়ী নীরজের সামনে রেডিয়ো জকিদের নাচ, নেটমাধ্যমের ভিডিয়ো ঘিরে তুমুল বিতর্ক

টোকিয়ো অলিম্পিক্সে সোনাজয়ী ক্রীড়াবিদের সামনে এমন আচরণ কেউই মানতে পারছেন না। অনেকেই দাবি করেছেন, নীরজের উপর ‘ভার্চুয়াল অত্যাচার’ করা হয়েছে।

নীরজের অপমানে সরব নেটপাড়া।

নীরজের অপমানে সরব নেটপাড়া। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২১ ১২:২৮
Share: Save:

ল্যাপটপের ও পারে ভিডিয়ো কলে রয়েছেন নীরজ চোপড়া। এ পারে জনপ্রিয় হিন্দি গানের সঙ্গে কোমর দুলিয়ে নাচছেন একদল রেডিয়ো জকি। নেটমাধ্যমে এই ভিডিয়ো ভাইরাল হওয়ার পরেই উঠেছে সমালোচনার ঝড়। টোকিয়ো অলিম্পিক্সে সোনাজয়ী ক্রীড়াবিদের সামনে এমন আচরণ কেউই মানতে পারছেন না। অনেকেই দাবি করেছেন, নীরজের উপর ‘ভার্চুয়াল অত্যাচার’ করা হয়েছে।

Advertisement

মুম্বইয়ের একটি এফএম স্টেশনের অতিথি হয়ে অনলাইন সাক্ষাৎকারে অংশ নিয়েছিলেন নীরজ। সঞ্চালনার দায়িত্বে ছিলেন রেডিয়ো জকি মালিশকা মেন্ডোনসা। নীরজের সাফল্যে নিজেদের খুশির বহর বোঝাতে গিয়ে তাঁর সামনেই নাচে অংশ নেন মালিশকা-সহ ওই রেডিয়ো স্টেশনের একাধিক জকি। জনপ্রিয় হিন্দি সিনেমা ‘নয়া দৌড়’-এর গান ‘উড়ে জব জব জুলফে তেরি’ গানের সঙ্গে চলতে থাকে নাচ।

ল্যাপটপে থাকা নীরজকে প্রথমে হাসতে দেখা গেলেও পরে স্পষ্ট বোঝা গিয়েছে তিনি কতটা অস্বস্তিতে পড়েছেন। এই দেখেই নেটাগরিকরা তীব্র প্রতিবাদ করেছেন। মালিশকার উদ্দেশে একের পর এক সমালোচনা ভেসে এসেছে। তাঁর উদ্দেশে বলা হয়েছে, ল্যাপটপের ও পারে কোনও মহিলা থাকলে এবং এ পারে কিছু পুরুষ থাকলে বলা হত যৌন হেনস্থা করা হয়েছে। এ ক্ষেত্রে সেই জিনিস বলা হচ্ছে না কেন?

এক নেটাগরিক লিখেছেন, ‘যে ভাবে শান্ত হয়ে বসেছিল তার জন্য নীরজের ধন্যবাদ প্রাপ্য। যারা ওকে পদকজয়ী না ভেবে, একফোঁটাও শ্রদ্ধা না দেখিয়ে যৌনতার প্রতীক হিসেবে তুলে ধরেছে তাদের লজ্জা পাওয়া উচিত’। আর একজন লিখেছেন, ‘আশা করি এ ধরনের বোকামো দেখার পরও পদকজয়ের লক্ষ্য থেকে বিচ্যুত হবে না আমাদের ক্রীড়াবিদরা’।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.