Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Roger Federer: ফেডেরারের টেনিসজীবন নিয়ে বড়সড় প্রশ্ন, ফের হাঁটুর অস্ত্রোপচার, নেই ইউএস ওপেনে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ অগস্ট ২০২১ ১১:০৭
আর কি ফেডেরারকে কোর্টে দেখা যাবে?

আর কি ফেডেরারকে কোর্টে দেখা যাবে?
ফাইল ছবি

হাঁটুর চোটের সমস্যা থেকে কিছুতেই মুক্তি পাচ্ছেন না রজার ফেডেরার। ফের এক বার হাঁটুতে অস্ত্রোপচার করাতে হবে। যে কারণে আপাতত ‘অনেক মাস’ কোর্টে নামতে পারবেন না তিনি।

রবিবার ইনস্টাগ্রামে পোস্ট করা একটি ভিডিয়োয় ফেডেরার নিজেই একথা জানিয়েছেন। ফলে আগামী ইউএস ওপেনে তাঁকে দেখা যাবে না। চলতি বছরে মাত্র ১৩টি ম্যাচ খেলেছেন ফেডেরার। ফরাসি ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেও নাম তুলে নেন হাঁটুকে বিশ্রাম দিতে। মনেপ্রাণে চেয়েছিলেন উইম্বলডন জিততে। কিন্তু সেখানেও কোয়ার্টার ফাইনালে হেরে যান। এরপরেই টোকিয়ো অলিম্পিক্স থেকে নাম তুলে নেন।

ফেডেরার বলেছেন, ‘বেশ কয়েক সপ্তাহ ক্রাচের উপর নির্ভরশীল থাকতে হবে আমাকে। কোনও একটা সময় ফেরার আশা করছি। আমি বাস্তববাদী। যদিও জানি এই বয়সে হাঁটুর অস্ত্রোপচার কতটা কঠিন। তবু ফেরার চেষ্টা করব। আপাতত দ্রুত সুস্থ হয়ে উঠতে চাই’।

Advertisement

ফেডেরার মানছেন এখন তাঁর সুস্থ হতে আগের থেকে বেশি সময় লাগে। বলেছেন, ‘আগে ব্যাপারটা অন্যরকম ছিল। তখন র‌্যাঙ্কিংয়ে কোথায় রয়েছি সেটা নিয়ে বেশি ভাবতাম। পরে কোনও প্রতিযোগিতায় নামব সেটা নিয়ে ভাবতাম। এখন ভাবি কবে থেকে অনুশীলন শুরু করতে পারব। নিজের লক্ষ্য কী রাখব? কী ভাব পরিবারকে খুশি রাখতে পারব’?

উল্লেখ্য, ফেডেরারের ২০টি গ্র্যান্ড স্ল্যামের রেকর্ড রাফায়েল নাদাল এবং নোভাক জোকোভিচ দু’জনেই ছুঁয়ে ফেলেছেন। জোকোভিচের সামনে সব থেকে বেশি সম্ভাবনা ফেডেরারকে টপকে যাওয়ার।

আরও পড়ুন

Advertisement