Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

India vs England: ফের ব্যর্থ! কোথায় গলদ কোহলীর, খুঁজে বার করলেন গাওস্কর

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৬ অগস্ট ২০২১ ০৯:০৯
আউট হয়ে ফিরছেন কোহলী।

আউট হয়ে ফিরছেন কোহলী।
ছবি রয়টার্স

একের পর এক টেস্ট পেরিয়ে যাচ্ছে। কিন্তু বিরাট কোহলীর ব্যাটে রানের খরা অব্যাহত। লর্ডসে প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও বড় রান করতে ব্যর্থ ভারত অধিনায়ক। এ বার তাঁর ফুটওয়ার্ক নিয়ে প্রশ্ন তুলে দিলেন সুনীল গাওস্কর

দ্বিতীয় ইনিংসে দ্রুত দু’উইকেট পড়ার পর কোহলী ক্রিজে এসেছিলেন। শুরু থেকেই তিনি আক্রমণাত্মক মেজাজে ছিলেন। তার ফলও ভুগতে হয়। অতিরিক্ত আগ্রাসী হতে গিয়ে স্যাম কারেনের বাইরের বলে খোঁচা মেরে ক্যাচ দিয়ে বসেন।

Advertisement

এরপরেই সম্প্রচারকারী চ্যানেলে বিরক্ত গাওস্কর বলেন, “টেস্টে ওর ৮০০০-এর উপর রান রয়েছে এবং নির্দিষ্ট একটা প্রক্রিয়া অনুসরণ করে সফল হয়েছে। কিন্তু ইদানীং ফের সেই বাইরের বলে খোঁচা দেওয়ার অভ্যেস ফিরেছে এবং তা-ও আবার ইনিংসের শুরুর দিকে। পা থাকছে এক জায়গায়, ব্যাট থাকছে এক জায়গায়। এতেই ওর পরিকল্পনা নিয়ে আমার মনে প্রশ্ন জাগছে। প্রত্যেকেই রান করবে বলে মাঠে নামে। কিন্তু পরিকল্পনাই একজনকে আর একজনের থেকে আলাদা করে দেয়।”

গাওস্করের মতে, বিপক্ষকে চাপে ফেলতে গিয়ে নিজের বিপদ ডেকে আনছেন কোহলী। তাঁর কথায়, “প্রত্যেক ব্যাটসম্যানের উচিত নিজের মতো করে রান করার পরিকল্পনা খুঁজে বের করা। একমাত্র টেস্টেই এটা সম্ভব। দরকার হলে পুরনো মানসিকতায় ফিরে যেতে হবে। রান করার জন্য প্রথাগত ক্রিকেট খেলতে হবে।”

আরও পড়ুন

Advertisement