Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Tennis

ফেডেরার-বেবি ফেডেরারের লড়াই দেখতে মুখিয়ে টেনিস বিশ্ব

সদ্যই বয়স্কতম টেনিস প্লেয়ার হিসেবে এটিপি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানে উঠে এসেছেন রজার ফেডেরার। রটারডামেচলতি এটিপি টুর্নামেন্টের সেমিফাইনালে উঠে শীর্ষ স্থান ফিরে পেয়েছেন তিনি। কিন্তু, সদ্য শীর্ষ স্থানে পৌঁছনো রজারের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে এই টুর্নামেন্টেরই ফাইনালে।

রজার ফেডেরার। ছবি: এএফপি।

রজার ফেডেরার। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০১৮ ১৬:৩৫
Share: Save:

সদ্যই বয়স্কতম টেনিস প্লেয়ার হিসেবে এটিপি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানে উঠে এসেছেন রজার ফেডেরার। রটারডামেচলতি এটিপি টুর্নামেন্টের সেমিফাইনালে উঠে শীর্ষ স্থান ফিরে পেয়েছেন তিনি।

কিন্তু, সদ্য শীর্ষ স্থানে পৌঁছনো রজারের সামনে কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে এই টুর্নামেন্টেরই ফাইনালে।

শনিবার সেমিফাইনালে ইতালীয় প্রতিদ্বন্দ্বী আন্দ্রে সেপ্পিকে ৬-৩ এবং ৭-৬(৭-৩) হারানোয় রবিবারের ফাইনালে রজারের প্রতিপক্ষ বুলগেরিয়ার তারকা গ্রিগর দিমিত্রভ। যিনি বেবি ফেডেরার নামেই পরিচিত টেনিস সার্কিটে। টুর্নামেন্টের শীর্ষ বাছাই এবং দ্বিতীয় বাছাইয়ের এই ম্যাচকে ঘিরে ইতিমধ্যে আগ্রহ তুঙ্গে।

তবে, রজার যেমন পরের পর ম্যাচে দাপটের সঙ্গে খেলে ফাইনালে জায়গা করে নিয়েছেন, দিমিত্রভের কিন্তু তেমনটা নয়। সেমিফাইনালে বেলজিয়ামের প্রতিপক্ষ ডেভিড গফিন চোটের কারণে চলতি ম্যাচ থেকে সরে দাঁড়ানোয় ফাইনালে জায়গা করে নেন দিমিত্রভ। যদিও যখন গফিন ম্যাচ ছাড়েন তখন সুবিধাজনক জায়গাতে ছিলেন গ্রেগরি। প্রথম সেট ৬-৩ ব্যবধানে জেতার পর দ্বিতীয় সেট ১-০ গেমে এগিয়েছিলেন তিনি।

দিমিত্রভের মতো প্রতিপক্ষের বিরুদ্ধে ফাইনাল খেলতে নামার আগে তৈরি ফেডেরার। তিনি বলেন, "আমি এখন ঠিক আছি। কোর্ট নিয়ে সামান্য সমস্যা থাকলেও আমি খেতাব জিততে মরিয়া। আরও একটা ভাল ম্যাচ খেলার বিষয়ে আমি আশাবাদী।"

আরও পড়ুন: এর পরে আর লেভার নয়, ফেডেরারই সর্বকালের সেরা

আরও পড়ুন: ফের এক নম্বর, ইতিহাস ছত্রিশের ফেডেরারের

দিমিত্রভের বিরুদ্ধে রজারের রেকর্ড বেশ ভাল। এখনও পর্যন্ত ছয় বার মুখোমুখি হয়েছেন এই দুই তারকা। প্রতিবারই জিতেছেন রজার। শেষ বার ২০১৭ উইম্বলডনের চতুর্থ রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয়েছিলেন রজার এবং দিমিত্রভ।

তবে সেই ফলাফলকে মনে রাখতে চান না রজার। তিনি বলেন, "আমি ওকে ভাল মতোই চিনি। গত মরসুমে দারুণ খেলেছে ও। এই বছরের শুরুতেও অনেক ভাল প্লেয়ারকে হারতে হয়েছে ওর কাছে। আমি আশ করি ও এই টুর্নামেন্ট জেতার জন্যও লড়ই চালাবে। তবে আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা এবং আশা করি সেটাই যথেষ্ট।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE