Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Sports News

ফর্মে নেই তবু আছেন শিখর-রোহিত, চমকহীন টেস্ট দল কোহালিদের

গত ১১ টেস্ট ইনিংসে মাত্র একটা হাফ সেঞ্চুরি। কানপুর টেস্টে তিনি ওপেন করতে নামবেন কি না, তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। ওয়েস্ট ইন্ডিজ সফরের শেষ টেস্টে দলে ঠাঁই হয়নি তাঁর।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০১৬ ১৩:৩৪
Share: Save:

গত ১১ টেস্ট ইনিংসে মাত্র একটা হাফ সেঞ্চুরি। কানপুর টেস্টে তিনি ওপেন করতে নামবেন কি না, তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। ওয়েস্ট ইন্ডিজ সফরের শেষ টেস্টে দলে ঠাঁই হয়নি তাঁর। তা সত্ত্বেও আসন্ন নিউজিল্যান্ড সফরের জন্য নির্বাচিত ভারতীয় দলে নাম রয়েছে শিখর ধবনের। সৌজন্যে, বিসিসিআইয়ের সন্দীপ পাটিলের নেতৃত্বাধীন সিলেকশন কমিটি। ফলে কোনও বড়সড় চমক নয়। সেই গতে বাঁধা ছকেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় টেস্ট দল ঘোষণা করলেন নির্বাচকেরা।

Advertisement

সোমবার মুম্বইয়ে সিলেকশন কমিটির সঙ্গে বৈঠকে কোচ অনিল কুম্বলের সঙ্গে ছিলেন বিরাট কোহালিও। কোহালি বাহিনীতে ওপেনারের জায়গাটা নিয়েই সবচেয়ে বেশি আলোচনা চলছে ইদানীং। তিন ফরম্যাটেই কে এল রাহুলের দুরন্ত পারফরম্যান্সের পর দলে তাঁর জায়গা পাকাই ছিল। কিন্তু, রাহুলের সঙ্গে মুরলী বিজয় না শিখর ধবন— কে নামবেন তা নিয়ে সম্প্রতি বেশ সরগরম মিডিয়া। ধবনের পাশাপাশি টেস্ট দলে নিজের জায়গা ধরে রেখেছেন রোহিত শর্মাও। রোহিত শর্মাকে ফের এক বার সুযোগ দিতে চান সন্দীপ পাটিল অ্যান্ড কোম্পানি। এ দিন পাটিলের যুক্তি, “রোহিত অসাধারণ ক্রিকেটার। একটা টেস্ট খেলেই তাঁকে গোটা মরসুম বসে থাকতে হয়েছে। পরে অবশ্য টিমে জায়গা হয়েছিল। কোচ-ক্যাপ্টেনের সঙ্গে সিলেকশন কমিটির সিদ্ধান্ত, এক বার দলে জায়গা পেলে কোনও ক্রিকেটারকে যথেষ্ট সুযোগ দেওয়া উচিত।”

টিমে জায়গা হয়নি অলরাউন্ডার স্টুয়ার্ট বিনি ও নবাগত শার্দূল ঠাকুরের। ওয়েস্ট ইন্ডিজ সফরে দু’জনেই মাত্র একটি করে ট্যুর ম্যাচ খেলেছেন। তবে ফ্লোরিডায় শেষ টি-টোয়েন্টিতে খেলেছিলেন বিনি। সোমবার ১৫ জনের টেস্ট টিম থেকে বাদ পড়লেও অস্ট্রেলিয়ার মাটিতে ইন্ডিয়া ‘এ’ দলে নিজেকে প্রমাণের সুযোগ মিলেছে শার্দূলের।

আরও পড়ুন
রাহুল-পূজারাকে এগারোতেই রাখতে হবে

Advertisement

ঘরের মাঠে তিন স্পিনারের সুবিধা পাবেন বিরাট কোহালি। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা ও অমিত মিশ্রকে নিয়ে সাজানো দলে রয়েছেন চার পেসার। মহম্মদ শামি, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার ও উমেশ যাদবের মধ্যে এ বার প্রথম একাদশে থাকার লড়াই। পাশাপাশি, দলীপ ট্রফির ফাইনালে ডাবল সেঞ্চুরি করে প্রত্যাশা মতোই দলে জায়গা পাকা করেছেন চেতেশ্বর পূজারা।

তিন টেস্টের সিরিজ শুরু হবে আগামী ২২ সেপ্টেম্বর। কানপুরে প্রথম টেস্টের পর ৩০ সেপ্টেম্বর পরের টেস্টে ইডেনে নামছেন কিউরিরা। এর পর ইনদউরে শেষ ম্যাচ ৮ অক্টোবর।


১৫ জনের পুরো টেস্ট দল: বিরাট কোহালি (অধিনায়ক), কে এল রাহুল, শিখর ধবন, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, মুরলী বিজয়, রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন, ঋদ্ধিমান সাহা, রবীন্দ্র জাডেজা, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, ভুবনেশ্বর কুমার, অমিত মিশ্র ও উমেশ যাদব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.