Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

ওপেনার রোহিতের আবির্ভাব জমল না

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ সেপ্টেম্বর ২০১৯ ০৩:৩৬
দ্বিতীয় বলেই ফিরলেন রোহিত। ফাইল ছবি।

দ্বিতীয় বলেই ফিরলেন রোহিত। ফাইল ছবি।

ব্যাট করলেন ছ’মিনিট। খেললেন দু’বল। শূন্য রানে ফিরলেন ভার্নন ফিল্যান্ডারের বলে। লাল বলে ওপেনার রোহিত শর্মার আবির্ভাব প্রত্যাশা মেটাতে পারল না। আগামী সপ্তাহ থেকে বিশাখাপত্তনমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুরু হচ্ছে প্রথম টেস্ট। সেখানে ওপেনার হিসেবে ভাবা হয়েছে রোহিতকে। প্রতিপক্ষের দুই প্রধান পেস বোলার কাগিসো রাবাডা এবং ফিল্যান্ডারকে নতুন বলে সামলানোটাই বড় চ্যালেঞ্জ হতে যাচ্ছে তাঁর সামনে। তার আগে ফিল্যান্ডারের বলে শুরুতেই আউট হওয়া মোটেও তাঁর আত্মবিশ্বাসের উপকার করবে না।

শনিবার ভিজ়িয়ানাগ্রামে ওপেনার রোহিত প্রথম বলটি অফস্টাম্পের বাইরে ছাড়েন। দ্বিতীয় বলেই ফিল্যান্ডারের আউটসুইঙ্গারে খোঁচা দিয়ে আউট হয়ে যান। একটি ইনিংস দেখেই উপসংহারে পৌঁছে যাওয়া উচিত নয় ঠিকই, তবে ভারতীয় দল পরিচালন সমিতিকে চিন্তায় রাখবে রোহিতের আউটের ভঙ্গি। সকলেই জানে, নতুন বল যখন সুইং বা সিম করে, সেটাই রোহিতের জন্য বিপজ্জনক সময়। সাদা বলে এই দুর্বলতা ঢাকার সুযোগ থাকে যে-হেতু নানা ফিল্ডিং বিধিনিষেধ থাকে এবং লাল বলের মতো সুইং-সিম করে না সাদা বল।

ওপেনার হিসেবে রোহিতের তিন প্রতিদ্বন্দ্বীর মধ্যে প্রিয়ঙ্ক পঞ্চালই (৭৭ বলে ৬০) খানিকটা নজর কাড়লেন। মায়াঙ্ক আগরওয়াল করলেন ৯২ বলে ৩৯। বাংলার অভিমন্যু ঈশ্বরন করলেন ২৫ বলে ১৩ রান। এই নিয়ে কয়েকটি বড় ম্যাচে ব্যর্থ হলেন অভিমন্যু। সেখানে পাঞ্চাল রান করে যাচ্ছেন। জাতীয় দলের দৌড়ে পাঞ্চালই না এগিয়ে যান!

Advertisement

সংক্ষিপ্ত স্কোর: দক্ষিণ আফ্রিকা ২৭৯-৬ (ডিক্লে.)। বোর্ড সভাপতি একাদশ ২৬৫-৮ (রোহিত ০, মায়াঙ্ক ৩৯, প্রিয়ঙ্ক ৬০)।

আরও পড়ুন

Advertisement