×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০২ অগস্ট ২০২১ ই-পেপার

‘নেতা’ ধোনির উপস্থিতি গুরুত্বপূর্ণ! সওয়াল করলেন রোহিত

নিজস্ব প্রতিবেদন
সিডনি ১০ জানুয়ারি ২০১৯ ১৬:৩৭
ফিনিশার ধোনির উপর ভরসা রাখছেন রোহিত। ছবি ফেসবুকের সৌজন্যে।

ফিনিশার ধোনির উপর ভরসা রাখছেন রোহিত। ছবি ফেসবুকের সৌজন্যে।

গত বছর ব্যাট হাতে একেবারেই ভাল যায়নি। প্রশ্নের আকার ক্রমশ বাড়ছিল তাঁর প্রথম এগারোয় থাকা নিয়ে। বৃহস্পতিবার ভারতের ওয়ানডে দলের সহ-অধিনায়ক রোহিত শর্মা অবশ্য জানিয়ে দিলেন যে ভারতের বিশ্বকাপের পরিকল্পনায় মহেন্দ্র সিংহ ধোনির উপস্থিতি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

শনিবার থেকে শুরু তিন ম্যাচের একদিনের সিরিজ। তার আগে এদিন প্রচারমাধ্যমের সামনে রোহিত বলেন, “অনেক বছর ধরেই আমরা দেখছি ড্রেসিংরুম ও মাঠে ধোনির উপস্থিতি কত ভরসার। ধোনি থাকা মানেই একটা ধীর-স্থির ভাব আসা। যা অত্যন্ত জরুরি। এটা অধিনায়কের কাছেও সাহায্যের। কারণ, ধোনি ঠিক উইকেটের পিছনেই থাকে।”

এমএসডি-র অভিজ্ঞতাই যে দলের কাছে কত উপকারী তা জানিয়ে রোহিত বলেন, “ধোনি দীর্ঘদিন নেতৃত্ব দিয়েছে জাতীয় দলকে। সাফল্য পেয়েছে। তাই ধোনির থাকা উপকারী। ও আমাদের দিশা দেখাতে পারে।” পারফরম্যান্সের দিক থেকে নয়, ধোনির ক্রিকেটমস্তিষ্ককে গুরুত্ব দিচ্ছেন মুম্বইকর।

Advertisement

আরও পড়ুন: দেশের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের শেষ প্রস্তুতি নেবেন কোহালিরা​

আরও পড়ুন: সিডনিতে বৃষ্টি, কোহালি-ধোনি-রোহিতরা ঘাম ঝরালেন ইন্ডোরে

এখন আর আগের মতো ম্যাচ শেষ করে ফিরতে পারছেন না ধোনি। ফলে, তাঁকে ব্যাটিং অর্ডারে উপরে তুলে আনার কথা আলোচিত হচ্ছে। রোহিত যদিও ‘ফিনিশার’ ধোনির উপর আস্থা হারাচ্ছেন না। তিনি বলেছেন, “ব্যাটিং অর্ডারের পরের দিকে নেমে আমাদের জয়ের লক্ষ্যে পৌঁছে দিয়েছে অনেকবার। ওর ফিনিশিং টাচ খুব জরুরি। আর প্রচুর ম্যাচ ও জিতিয়েছে। ওর পরামর্শ, খেলা নিয়ে ভাবনা, কী ভাবে এগনো দরকার তা বলা, সবকিছুই প্রয়োজনীয়। ওর উপস্থিতি আমাদের কাছে মস্ত বড় ফ্যাক্টর।”


(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল ,টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

Advertisement