Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অস্ট্রেলিয়ায় গিয়ে গোলাপি বলে টেস্ট খেলা কঠিন হবে, মত রোহিতের

গত বছর থেকে ওপেনার হিসেবে টেস্টে নামার পর অবিশ্বাস্য ধারাবাহিকতা দেখা গিয়েছে রোহিতের ব্যাটে। ওপেনার হিসেবে পাঁচ টেস্টে ৯২.৬৬ গড়ে করেছেন ৫৫৬

সংবাদ সংস্থা
মুম্বই ১৭ জুন ২০২০ ১২:১৯
Save
Something isn't right! Please refresh.
কেরিয়ারের একমাত্র গোলাপি বলের টেস্টে, ইডেনে বাংলাদেশে বিরুদ্ধে রোহিত করেছিলেন ২২। ছবি টুইটার থেকে নেওয়া।

কেরিয়ারের একমাত্র গোলাপি বলের টেস্টে, ইডেনে বাংলাদেশে বিরুদ্ধে রোহিত করেছিলেন ২২। ছবি টুইটার থেকে নেওয়া।

Popup Close

বছরের শেষে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ খেলার কথা ভারতের। চার টেস্টের সিরিজের একটি হবে গোলাপি বলে নৈশালোকে। যা অস্ট্রেলিয়ায় এর আগে কখনও খেলেনি ভারত। আর তাই কাজটা কঠিন হতে যাচ্ছে বলে মনে করছেন জাতীয় দলের ওপেনার রোহিত শর্মা।

সূচি অনুসারে ১১ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে এই গোলাপি বলের টেস্ট হওয়ার কথা। যা আসলে সিরিজের দ্বিতীয় টেস্ট। ৩ ডিসেম্বর ব্রিসবেনে প্রথম টেস্ট। তার পর অ্যাডিলেডে। তৃতীয় ও চতুর্থ টেস্ট মেলবোর্ন ও সিডনিতে যথাক্রমে ২৬ ডিসেম্বর ও ৩ জানুয়ারি থেকে হওয়ার কথা। ভারতীয় দল এখনও পর্যন্ত মাত্র একটিই গোলাপি বলে টেস্ট খেলেছে। যা গত বছর ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে হয়েছিল। সেই টেস্টে বিরাট কোহালির দলের সামনে বাংলাদেশ কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেনি। কিন্তু, অস্ট্রেলিয়ায় গিয়ে নৈশালোকে গোলাপি বলে টেস্ট একেবারেই অন্যরকম হতে চলেছে বলে জানিয়ে দিয়েছেন ভারতীয় ক্রিকেটের হিটম্যান।

আরও পড়ুন: দলে পাঁচ ভারতীয়, নেই বুমরা-ধোনি-মর্গ্যান! বিশ্বসেরা এক দিনের দল বেছে বিতর্কে ব্র্যাড হগ

Advertisement

আরও পড়ুন: আইপিএল কি শুরু ২৬ সেপ্টেম্বর?​

ইনস্টাগ্রামে প্রশ্নোত্তর পর্বে এক ক্রিকেটপ্রেমী অস্ট্রেলিয়ায় গোলাপি বলে টেস্টের জন্য তাঁর প্রস্তুতি নিয়ে জানতে চেয়েছিলেন। রোহিত শর্মা উত্তর দেন, “নিশ্চিত ভাবেই এটা চ্যালেঞ্জের হতে চলেছে।” ২০১৩ সালে টেস্টে অভিষেক হয়েছিল তাঁর। কিন্তু নিজের জায়গা পাকা করতে পারছিলেন না মুম্বইকর। কিন্তু, গত বছর থেকে ওপেনার হিসেবে টেস্টে নামার পর অবিশ্বাস্য ধারাবাহিকতা দেখা গিয়েছে তাঁর ব্যাটে। ওপেনার হিসেবে পাঁচ টেস্টে ৯২.৬৬ গড়ে করেছেন ৫৫৬ রান। এর মধ্যে তিনটি সেঞ্চুরি। সর্বাধিক ২১২। সামগ্রিক ভাবে ৩২ টেস্টে ৪৬.৫৪ গড়ে রোহিত করেছেন ২১৪১ রান। অস্ট্রেলিয়ায় গোলাপি বলের টেস্টে ওপেনার হিসেবে তাঁর সামনে কঠিন দায়িত্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement