Advertisement
২৩ জুন ২০২৪
Andre Russell

দেশের বদলে ক্লাবের হয়ে খেলে বিতর্কে রাসেল, পাশে দাঁড়ালেন অধিনায়ক

ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল দেশের হয়ে না খেলে ঘাম ঝরাচ্ছেন ক্লাবের হয়ে।

ক্লাবের হয়ে নেট প্র্যাকটিসে আন্দ্রে রাসেল। ছবি: ফাইল চিত্র।

ক্লাবের হয়ে নেট প্র্যাকটিসে আন্দ্রে রাসেল। ছবি: ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ফ্লোরিডা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৯ ২০:৫৮
Share: Save:

দেশ বনাম ক্লাবের লড়াই আরও একবার প্রকাশ্যে চলে এল। ক্যারিবিয়ান তারকা আন্দ্রে রাসেল দেশের হয়ে না খেলে ঘাম ঝরাচ্ছেন ক্লাবের হয়ে। ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম দু’টি থেকেই নিজেকে সরিয়ে নেন রাসেল। গতমাসে হাঁটুর চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন এই বিধ্বংসী অলরাউন্ডার। তারপর হাঁটুর অস্ত্রপ্রোচার হয় দ্রে রাসের।

চোট সারিয়ে কানাডায় গ্লোবাল টি টোয়েন্টিতে ভ্যাঙ্কুভার নাইটসদের হয়ে মাঠে নামেন রাসেল। কিন্তু, সেখানে এক ম্যাচ খেলার সময়ে ফের পুরনো চোট মাথা চাড়া দিয়ে ওঠে। সেই চোটের কারণেই নিজেকে ভারতের বিরুদ্ধে সিরিজ থেকে সরিয়ে নেন রাসেল।

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড তাঁর বদলি হিসাবে জেসন মহম্মদের নাম ঘোষণা করে দেয়। তাদের বক্তব্য, ‘‘দলে আন্দ্রে রাসেলের অভাব পূর্ণ করা কারওর পক্ষেই সম্ভব নয়। তবে জেসন অভিজ্ঞ প্লেয়ার। টি টোয়েন্টিতে তার রেকর্ড বেশ ভাল। ওর অভিজ্ঞতাকেই আমরা কাজে লাগাতে চাই। আমাদের মনে হয় দলের হয়ে ও ভাল খেলবে।”

আরও পড়ুন: ৯টি নতুন রেকর্ড হতে পারে ভারত-ওয়েস্ট ইন্ডিজ টি২০ সিরিজে, দেখে নিন কী কী

আরও পড়ুন: ওয়েস্ট ইন্ডিজ সফরই আদর্শ সময় ঋষভের, জানালেন বিরাট কোহালি

গত বছর বাংলাদেশের বিরুদ্ধে জেসন মহম্মদ শেষ বার খেলেছিলেন। ত্রিনিদাদের হয়ে ঘরোয়া ক্রিকেটে ভাল খেলার সুবাদেই দলে ডাক পান তিনি। ক্যারিবিয়ান দলের হয়ে ন’টি ম্যাচ খেলে তাঁর গড় ১৮। তবে এই ঘটনার মাত্র কয়েক ঘণ্টা পরেই ভ্যাঙ্কুভার নকুবার নাইটসদের হয়ে খেলতে দেখা যায় তাঁকে। এই নিয়েই শুরু হয়েছে বিতর্ক।

তবে তারকা অল রাউন্ডারের পাশেই দাঁড়িয়েছেন ক্যারিবিয়ান দলের টি টোয়েন্টি অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট। তাঁর মতে মিডিয়া রাসেলকে অত্যাধিক সমালোচিত করছে। ব্র্যাথওয়েট বলেন, “বাইরে থেকে দেখে আমাদের রাসেলকে বিচার করা উচিত নয়। বর্তমান সময়ে চোট আঘাতে জর্জরিত হয়েছে বলে ওকে এত সমালোচনা করা হচ্ছে। কিন্তু, দলের প্রতি ও কতটা দায়বদ্ধ, তা চোট নিয়েও ওর বিশ্বকাপে খেলা দেখেই বোঝা যায়।”ব্র্যাথওয়েট পাশে দাঁড়ালেন রাসেলের। কিন্তু, এই বিতর্ক কমার নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE