Advertisement
১৮ মে ২০২৪
Sergey Bubka

Russia Ukraine War: রাস্তায় ত্রাতার ভূমিকায়  বুবকা সাহায্যের হাত  ইউক্রেনের অ্যাথলিটদের

ইউক্রেনের জাতীয় অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট এখন বুবকা। তিনি জানিয়েছেন, এই অবস্থায় তাঁর দেশের বাইরে ও ভিতরে থাকা ইউক্রেনীয় অ্যাথলিটদের সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেওয়ার সময় হয়েছে।

লড়াই: ইউক্রেন অ্যাথলিটদের সাহায্য করছেন বুবকা। ফাইল চিত্র

লড়াই: ইউক্রেন অ্যাথলিটদের সাহায্য করছেন বুবকা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২২ ০৭:২৩
Share: Save:

পোলভল্টের কিংবদন্তি তিনি। ইউক্রেনের সের্গেই বুবকা এখন আশঙ্কিত দেশের অ্যাথলিটদের নিরাপত্তা নিয়ে। তাই প্রতিনিয়ত রাস্তায় ঘুরে যুদ্ধের মধ্যেও খোঁজ রাখছেন অ্যাথলিটদের। কারণ ইউক্রেনের টেলি-যোগাযোগ ব্যবস্থা এই মুহূর্তে বিপর্যস্ত। প্রাক্তন অলিম্পিক্স পোল ভল্ট চ্যাম্পিয়ন ও বিশ্বরেকর্ডধারী বুবকা জানিয়েছেন, কিছু অ্যাথলিট এখনও যুদ্ধ বিধ্বস্ত ইউক্রেনের বিভিন্ন জায়গায় আটকে রয়েছেন। গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে শুরু হয়েছিল রুশ সামরিক আগ্রাসন। তার পরেই এই পরিস্থিতি জারি রয়েছে।

ইউক্রেনের জাতীয় অলিম্পিক কমিটির প্রেসিডেন্ট এখন বুবকা। তিনি জানিয়েছেন, এই অবস্থায় তাঁর দেশের বাইরে ও ভিতরে থাকা ইউক্রেনীয় অ্যাথলিটদের সাহায্যের জন্য হাত বাড়িয়ে দেওয়ার সময় হয়েছে। আন্তর্জাতিক অলিম্পিক কমিটিকে দেওয়া এক সাক্ষাৎকারে বুবকা বলেছেন, ‍‘‍‘আমার দেশে যা ঘটছে, তা দেখে হৃদয় বেদনায় ভেঙে যাচ্ছে। দ্রুত এই যুদ্ধের অবসান চাই। তাই দিনের প্রতিটি সেকেন্ড আমি ইউক্রেনের অ্যাথলিটদের নিরাপত্তা সুনিশ্চিত করতে উদ্যোগ নিয়েছি। তা করতে গিয়ে খোঁজ করতে হচ্ছে অ্যাথলিট ও তাদের পরিবার, কোচেরা কোথায় আটকে রয়েছেন। তা চিহ্নিত করার পরে কী ভাবে তাঁদের নিরাপদে রাখা যায়, সেটা দেখতে হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sergey Bubka Russia Ukraine War
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE