Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

বিশ্বকাপ ফাইনালে দেখা যেতে পারে সচিন-সৌরভকে

সুচরিতা সেন চৌধুরী
২৭ অক্টোবর ২০১৭ ১৯:৩৬
যুবভারতী স্টেডিয়ামে ঢোকার রাস্তা। —নিজস্ব চিত্র।

যুবভারতী স্টেডিয়ামে ঢোকার রাস্তা। —নিজস্ব চিত্র।

যুবভারতীর মাঠে ফাইনালের আবহ।

গেট দিয়ে ঢুকতেই নানা রঙের নকশায় ঢেকে ফেলা হয়েছে স্টেডিয়ামের রাস্তা। সারা রাত ধরে এই রঙের খেলায় মেতেছিলেন শিল্পীরা। দেশ-বিদেশের সমর্থক, সংবাদ মাধ্যম, অতিথিদের আপ্যায়নের এই উদ্যোগ সত্যিই অভিনব। তা-ও আবার বিশ্বকাপের ময়দানে। সেই বিশ্বকাপ ফাইনাল যখন কলকাতায় তখন আলাদা কিছু তো থাকবেই। গত দু’বছর ধরে সেজে ওঠা বাঙালির ভালবাসার যুবভারতীতে এখন ফাইনালের টাচআপ চলেছে শেষ বেলায়। বাইরে বসছে বক্স। নতুন করে লাগানো হচ্ছে আলো।

আরও পড়ুন

Advertisement

চ্যাম্পিয়নশিপ নেই, তবুও লড়াইটা হাড্ডাহাড্ডি ব্রাজিল-মালির

কলকাতার বুকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনাল। সেখানে জল্পনা থাকবে না, এমনটা হওয়া প্রায় অসম্ভব। তার মধ্যে কোনওটা মিলবে, কোনওটা নয়। এই বিশ্বকাপের ফাইনালে যেমন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেবেন বলে একটা জল্পনা শোনা যাচ্ছে। তার সঙ্গেই জুড়েছে, বিশ্বকাপ ফাইনালে নাকি হাজির থাকবেন সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভের আসা নাকি প্রায় ৯০ শতাংশ নিশ্চিত! তবে, সচিনকে নিয়ে জল্পনা চলছেই। দুই ক্রিকেট আইকনই কোনও না কোনও ভাবে জড়িয়ে রয়েছেন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সঙ্গে।



এখনও পর্যন্ত লোকাল অর্গ্যানাইজিং কমিটি এই জল্পনা কতটা সত্যি, তা নিশ্চিত করতে পারেনি। এই দু’জনকে বাদ দিলে বিশ্বকাপ ফাইনালে উপস্থিত থাকবেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফানতিনো। এআইএফএফ সভাপতি প্রফুল পটেল এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ ছাড়া কলকাতার প্রায় সব ম্যাচেই দেখা গিয়েছে ভারতের প্রাক্তন একঝাঁক ফুটবলারকে। যাঁরা ফাইনালেও থাকবেন।





Tags:
Football U 17 World Cup FIFA FInal Kolkata Sourav Ganguly Sachin Tendulkar Mamata Banerjeeসৌরভ গঙ্গোপাধ্যায়সচিন তেন্ডুলকরমমতা বন্দ্যোপাধ্যায়

আরও পড়ুন

Advertisement