×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ মে ২০২১ ই-পেপার

জন্মদিনে সচিনকে শুভেচ্ছায় ভরিয়ে দিলেন বিরাট থেকে সহবাগ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৪ এপ্রিল ২০২০ ১২:৫৮
সোশ্যাল মিডিয়ায় সচিনকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তনরা। —ফাইল চিত্র।

সোশ্যাল মিডিয়ায় সচিনকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন প্রাক্তনরা। —ফাইল চিত্র।

যতই করোনাভাইরাসের আতঙ্ক থাক, তবু তার মধ্যেই সচিন তেন্ডুলকরের জন্মদিনে মেতে উঠল ক্রিকেটমহল। ‘লিটল চ্যাম্পিয়ন’-কে অভিনন্দনে ভরিয়ে দিলেন প্রাক্তন ক্রিকেটাররা।

জাতীয় দলের অধিনায়ক বিরাট কোহালি যেমন টুইট করলেন, “শুভ জন্মদিন এমন এক জনকে যাঁর খেলাটার প্রতি প্যাশন অনুপ্রাণিত করেছিল অগুনতি মানুষকে। দুর্দান্ত একটা বছরের জন্য শুভেচ্ছা রইল।” জাতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী টুইট করেছেন, “শুভ জন্মদিন। তুমি যে লিগ্যাসি রেখে গিয়েছো তা অমর। ঈশ্বর তোমায় আশীর্বাদ করুন।”

আরও পড়ুন: এই তরুণ ক্রিকেটারকে ভবিষ্যতের তারকা বলছেন রোহিত

Advertisement


যুবরাজ সিংহ টুইট করেছেন, “মাস্টার ব্লাস্টার সচিনকে শুভ জন্মদিন। যিনি এমন এক কিংবদন্তি, যাঁর ব্যাট ও হৃদয়ে চিরকালীন সুইট স্পট রয়েছে। রেকর্ডের মতোই উজ্জ্বল হোক তোমার জীবন। মহৎ কাজে লক্ষ লক্ষ মানুষকে এ ভাবেই অনুপ্রাণিত করতে থাকুক তোমার জীবন। প্রচুর ভালবাসা ও শুভেচ্ছা।” বীরেন্দ্র সহবাগ লিখেছেন, “ব্যাটিংয়ের সময় পুরো ভারত স্তব্ধ করিয়ে দিত এই গ্রেট। সচিনের জীবন থেকে পাওয়া সবচেয়ে বড় অনুপ্রেরণা হন নীচের দুটো ছবি। যা মনে করাচ্ছে যে প্রত্যেক বিপর্যয়ের পরই আসে জয়।”

মহম্মদ কাইফ লিখেছেন, “সচিন এমন এক জন যিনি খেলার ধরনই পাল্টে দিয়েছিলেন এবং অনেক প্রজন্মকে ক্রিকেটকে ভালবাসতে শিখিয়েছেন। একজন কিংবদন্তি এবং মানুষ হিসেবেও অন্যতম সেরা। শুভ জন্মদিন সচিন। তোমার মতো আর কেউ হবে না।”



Advertisement