Advertisement
২৩ মে ২০২৪
Wimbledon 2023

আগামী ১০-১২ বছরের জন্য টেনিস দেখার রসদ পেয়ে গিয়েছেন সচিন তেন্ডুলকর

ক্রিকেট খেলার পাশাপাশি তিনি টেনিসেরও ভক্ত। অতীতে উইম্বলডনের সেন্টার কোর্টে খেলা দেখতে দেখা গিয়েছে। সেই সচিন তেন্ডুলকর কার্লোস আলকারাজের উত্থান দেখে মুগ্ধ।

sachin

সচিন তেন্ডুলকর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৩ ১৬:৫০
Share: Save:

সচিন তেন্ডুলকর টেনিসের ভক্ত। অতীতে বহু বার উইম্বলডনের সেন্টার কোর্টে খেলা দেখতে দেখা গিয়েছে তাঁকে। সেই সচিন উইম্বলডনে কার্লোস আলকারাজের উত্থান দেখে মুগ্ধ। স্পেনের খেলোয়াড় যে ভাবে নোভাক জোকোভিচের মতো ২৩ গ্র্যান্ড স্ল্যাম জয়ীকে হারিয়েছেন, তা মন ছুঁয়ে গিয়েছে সচিনের। টুইট করে আলকারাজের উচ্চকিত প্রশংসা করেছেন তিনি।

অতীতে রজার ফেডেরারের খেলা থাকলেই উইম্বলডন দেখতে যেতেন সচিন। ফেডেরারের ভক্তও তিনি। সুইৎজারল্যান্ডের খেলোয়াড় অবসর নেওয়ার পর কিছুটা মনমরা ছিলেন সচিন। কিন্তু আগামী ১০-১২ বছরের জন্য টেনিস দেখার উপাদান পেয়ে গিয়েছেন তিনি। জানিয়েছেন, আলকারাজের খেলা দেখবেন নিয়মিত।

সচিন টুইটারে লিখেছেন, “অসাধারণ একটা ফাইনাল ম্যাচ দেখলাম। দুই খেলোয়াড়ই দুর্দান্ত টেনিস উপহার দিল। টেনিসে নতুন এক জন তারকার উত্থান আমরা দেখলম। আগামী ১০-১২ বছর আলকারাজের টেনিস খেলা আমি দেখব। ঠিক যে ভাবে রজার ফেডেরারের খেলা দেখতাম। আলকারাজকে অনেক শুভেচ্ছা।”

শুধু সচিনই নয়, ভারতের টেনিস তারকা সানিয়া মির্জাও আলকারাজকে নিয়ে উচ্ছ্বসিত। তিনি আলকারাজের একটি ছবি পোস্ট করে লিখেছেন, “এটাকেই সব পাওয়া বলে।” গত বার উইম্বলডনে জোকোভিচের কাছে ফাইনালে হারা নিক কিরিয়স বলেছেন, “বহু দিন পরে একটা গোটা টেনিস ম্যাচ দেখলাম। অসাধারণ খেলার জন্য জোকোভিচ এবং আলকারাজ দু’জনকেই ধন্যবাদ।” ভারতীয় ক্রিকেটার দীনেশ কার্তিক মনে করেন, টেনিসে ‘ফ্যাব ফোর’-এর পরে নতুন যুগ শুরু হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE