Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৩ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

এ বার প্রাক্তন বিশ্বসেরার সামনে সাইনা

এই প্রতিযোগিতাতেই এর আগে রুপো এবং ব্রোঞ্জ পাওয়া সাইনা দ্বিতীয় রাউন্ডে তুরস্কের আলিয়ে ডেমিরবাগকে হারান ২১-১৭, ২১-৮।

নিজস্ব প্রতিবেদন
০১ অগস্ট ২০১৮ ০৬:০৮
Save
Something isn't right! Please refresh.
সফল: চিনে সহজ জয় দিয়ে শুরু সাইনা, শ্রীকান্তের। ফাইল চিত্র

সফল: চিনে সহজ জয় দিয়ে শুরু সাইনা, শ্রীকান্তের। ফাইল চিত্র

Popup Close

বিশ্ব চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় দিন সহজ জয় পেলেন দুই ভারতীয় তারকা সাইনা নেহওয়াল এবং কিদম্বি শ্রীকান্ত।

এই প্রতিযোগিতাতেই এর আগে রুপো এবং ব্রোঞ্জ পাওয়া সাইনা দ্বিতীয় রাউন্ডে তুরস্কের আলিয়ে ডেমিরবাগকে হারান ২১-১৭, ২১-৮। প্রি-কোয়ার্টার ফাইনালে সাইনার সামনে এ বার ২০১৩ সালের চ্যাম্পিয়ন রাতচানক ইন্তাননের চ্যালেঞ্জ। প্রথম রাউন্ডে ওয়াকওভার পেয়েছিলেন সাইনা।

পঞ্চম বাছাই শ্রীকান্ত প্রথম রাউন্ডে জেতেন আয়ারল্যান্ডের নেহত নেগুয়েনের বিরুদ্ধে ২১-১৫, ২১-১৬। এর আগে ভারতীয় খেলোয়াড়দের মধ্যে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন এইচ এস প্রণয়, সমীর বর্মা এবং বি সাই প্রণীত। কোরিয়ার সন ওয়ান হো ওয়াকওভার দেওয়ায় প্রণীত দ্বিতীয় রাউন্ডে ওঠেন। গত মরসুমে চারটি খেতাবজয়ী শ্রীকান্ত দ্বিতীয় রাউন্ডে মুখোমুখি হবেন স্পেনের পাবলো আবিয়ানের। প্রণীত খেলবেন আর এক স্প্যানিশ খেলোয়াড় লুইস এনরিকে পেনালভার বিরুদ্ধে।

Advertisement

মিক্সড ডাবলসে সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং অশ্বিনী পোনাপ্পার জুটি ১৫তম বাছাই জার্মানির মার্ক ল্যামসফাস এবং ইসাবেল হেটরিচকে হারিয়ে প্রি-কোয়ার্টারে উঠেছে। খেলার ফল ১০-২১, ২১-১৭, ২১-১৮। প্রি-কোয়ার্টারে তাঁদের সামনে সপ্তম বাছাই মালয়েশিয়ার গোহ সুন হুয়াত এবং শেভন জেমি লাই।

তবে বাকি ভারতীয় খেলোয়াড়দের জন্য দিনটা ভাল যায়নি। রুশ ওপেনের রুপোজয়ী রোহন কপূর এবং কুহু গর্গ দ্বিতীয় রাউন্ডে ১২-২১, ১২-২১ হারেন ষষ্ঠ বাছাই ইংল্যান্ডের ক্রিস ও গ্যাব্রিয়েলা অ্যাডককের বিরুদ্ধে। পুরুষদের ডাবলসে অর্জুন এমএর এবং রামচন্দ্র শ্লোকের জুটি প্রথম রাউন্ডের বাধাই পেরতে পারেনি। তাঁদের বিরুদ্ধে ১৪-২১, ১৫-২১ জয় পায় মালয়েশিয়ার ওনগ ইয়েউ সিন এবং তেও ইয়ে ই-র জুটি। ব্যর্থ হন দেশের অন্যতম সফল জুটি প্রণব জিরি চোপড়া এবং এন সিকি রেড্ডিও। তাঁরা ১৬-২১, ৪-২১ হারেন দ্বাদশ বাছাই ইন্দোনেশিয়ার হাফিজ ফয়জল এবং গ্লোরিয়া এমানুয়েলে উইদজাজার বিরুদ্ধে। এ ছাড়া তরুণ কোনা এবং সৌরভ শর্মার জুটিও পুরুষদের ডাবলসে ছিটকে গিয়েছে। তাঁরা হাড্ডাহাড্ডি লড়াইয়ের পরে ২০-২২, ২১-১৮, ১৭-২১ হারান হংকং-এর চিন চুং ও তাং চুং মান-এর বিরুদ্ধে।

এ দিকে, সাইনা নেহওয়ালের প্রি-কোয়ার্টারের প্রতিপক্ষ ইন্তানন মঙ্গলবার ছিটকে যেতে যেতে বেঁচে গেলেন। চতুর্থ বাছাই ইন্তাননের প্রতিপক্ষ ছিলেন অবাছাই ডেনমার্কের মিয়া ব্লিশফেড। প্রথম গেমে ইন্তানন ১৬-২১ হারেন। দ্বিতীয় গেমে প্রায় গোটা সময়টাই পিছিয়ে ছিলেন। শেষ পর্যন্ত এই গেম হারের মুখে চলে আসেন তিনি। ২৩ বছর বয়সি খেলোয়াড় এই সময় ডান পায়ের গোড়ালিতে সমস্যা টের পান। প্রশিক্ষককে ডেকে নেন শুশ্রূষার জন্য। অনেকেই ধরে নিয়েছিলেন এই ম্যাচ জিততে পারবেন না ইন্তানন। তাদের ভুল প্রমাণ করে প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন ইন্তানন দ্বিতীয় গেম ২২-২০ এবং তৃতীয় গেম ২১-১০ জিতে ৭৬ মিনিটের ল়ড়াইয়ে প্রি-কোয়ার্টারে ওঠেন।

বিশ্বের এক নম্বর এবং শীর্ষবাছাই তাই জু ইং মঙ্গলবারই অভিযান শুরু করলেন এই প্রতিযোগিতায়। তিনি হারালেন ২১-১০, ২১-১৬ ফলে অস্ট্রেলিয়ার সুয়ান উ ওয়েন্ডি চেন-কে। প্রি-কোয়ার্টারে তাঁর সামনে বেইওয়ান ঝ্যাং। মার্কিন তারকা ১৩-২১, ২১-১৮, ২১-১৫ হারান ক্লোই বার্খকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement