Advertisement
০২ মার্চ ২০২৪
Sania Mirza

দু’বছর পর কোর্টে নেমেই চ্যাম্পিয়ন সানিয়া মির্জা

ফাইনালে শুরুটা দারুণ করেন অবাছাই সানিয়া ও নাদিয়া জুটি। প্রথম গেমে তাঁরা ব্রেক করেন চিনা জুটিকে।

সানিয়ার হাতের র‌্যাকেট গিটার হয়ে উঠল হোবার্টে।

সানিয়ার হাতের র‌্যাকেট গিটার হয়ে উঠল হোবার্টে।

সংবাদ সংস্থা
হোবার্ট শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২০ ১৩:৩৩
Share: Save:

প্রায় বছর দুই তিনি কোর্টে নামেননি। ছোট্ট ইঝানের বেড়ে ওঠার সময়ে তিনি পাশে ছিলেন। হোবার্টের কোর্টে সানিয়া মির্জা ছড়িয়ে দিলেন সোনা রোদ্দুর। নাদিয়া কিচেনককে সঙ্গী করে হোবার্ট ইন্টারন্যাশনাল ট্রফি জিতে নিলেন সানিয়া।

১ ঘন্টা ২১ মিনিটের লড়াইয়ে সানিয়া ও ইউক্রেনের নাদিয়া ৬-৪, ৬-৪-এ হারালেন চিনা জুটি শাউই পেং ও শুয়াই ঝাংকে। চ্যাম্পিয়ন হওয়ার পরে সানিয়া বলেন, ‘‘এর থেকে ভাল প্রত্যাবর্তন আর হতে পারে না।’’

ফাইনালে শুরুটা দারুণ করেন অবাছাই সানিয়া ও নাদিয়া জুটি। প্রথম গেমে তাঁরা ব্রেক করেন চিনা জুটিকে। পরের গেমেই অবশ্য নিজেদের সার্ভিস নষ্ট করেন। এর পরে একটা গেম সানিয়ারা জেতেন তো পরের গেমেই ফিরে আসেন চিনা জুটি। প্রথম সেটের ফলাফল যখন ৪-৪, তখনই সানিয়ারা ফের ব্রেক করেন প্রতিপক্ষকে।

আরও পড়ুন: কুলদীপের ম্যাজিক ওভার না রাহুলদের ব্যাটিং, ভারতের অজি বধের আসল কারণ কী

প্রথম সেট আর জিততে সমস্যা হয়নি তাঁদের। দ্বিতীয় গেমেও প্রতিপক্ষকে ব্রেক করে এগিয়ে যান সানিয়ারা। দ্বিতীয় গেমেও একসময়ে খেলার ফল ছিল ৪-৪। এই সময়ে সানিয়া ও নাদিয়া চাপ বাড়ান পেং ও ঝাং-য়ের উপরে। ম্যাচ জিততেও আর সমস্যা হয়নি তাঁদের।

এটা হায়দরাবাদি কন্যার ৪২-তম ডব্লিউটিএ ডাবলস ট্রফি। ২০০৭ সালে বেথানি মাটেক-স্যান্ডস-এর সঙ্গে জুটি বেঁধে সানিয়া জিতেছিলেন ব্রিসবেন ইন্টারন্যাশনাল ট্রফি। তার পরে এ বার হোবার্টে ডব্লিউটিএ খেতাব জিতলেন তিনি। ২০১৮ ও ২০১৯ সালে ডব্লিউটিএ সার্কিটে নামেননি সানিয়া। এগিয়ে আসছে এ বারের অস্ট্রেলিয়ান ওপেন। তার আগে হোবার্টে গা ঘামিয়ে নিলেন সানিয়া। চ্যাম্পিয়ন হয়ে অস্ট্রেলিয়ান ওপেনে নামবেন তিনি।

আরও পড়ুন: তিন দিনে তিন পজিশনে ব্যাটিং, ‘উপভোগ করছি’ বলছেন রাহুল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE