• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তিন দিনে তিন পজিশনে ব্যাটিং, ‘উপভোগ করছি’ বলছেন রাহুল

Lokesh Rahul
রাহুলের ৫২ বলে ৮০ রানের ইনিংসে মুগ্ধ ক্রিকেটমহল। ছবি: এএফপি।

Advertisement

শেষ তিনটি একদিনের আন্তর্জাতিকে তিন জায়গায় ব্যাট করেছেন তিনি। ওপেনার হিসেবে করেছেন ৫৪। তিন নম্বরে নেমে করেছেন ৪৭। আর শুক্রবার পাঁচ নম্বরে নেমে করেছেন ৮০। শেষ ইনিংসের সুবাদে হয়েছেন ম্যাচের সেরা। লোকেশ রাহুলের যে ইনিংসে ভর করেই অস্ট্রেলিয়াকে ৩৬ রানে হারিয়ে তিন ম্যাচের সিরিজে সমতা ফিরিয়েছে ভারত।

শুধু পাঁচ নম্বরে ব্যাটিংই নয়, পুরোদস্তুর উইকেটকিপারের ভূমিকাও পালন করতে হয়েছে রাহুলকে। দুটো ক্যাচ নেওয়ার পাশাপাশি দারুণ স্টাম্পিংও করেছেন তিনি। জয়ের পরে তিনি বলেছেন, “এর চেয়ে ভাল শুরু চাইতে পারতাম না। প্রত্যেক দিনই আলাদা আলাদা দায়িত্ব দেওয়া হচ্ছে, আর তা উপভোগ করছি।”

৫২ বলের ইনিংসে ছয়টি চার ও তিনটি ছয় মেরেছেন রাহুল। এই ইনিংস নিয়ে রাহুল বলেছেন, “অন্য জায়গায় ব্যাট করতে নেমেছিলাম। কয়েকটা বল খেলে ধাতস্থ হতে চাইছিলাম। বিরাটের সঙ্গে কথা হল। ও বলল যে, ব্যাটে ঠিকঠাক বল আসছে। কয়েকটা বল ব্যাটের মাঝখান দিয়ে খেলার পর ব্যাটে-বলে করতে সমস্যা হয়নি। মাথায় অন্য যা ছিল সব মুছে গিয়েছিল। যে ভাবে কয়েকটা জুটি গড়তে পেরেছিলাম, তাতে খুশি।” বিরাট কোহালির সঙ্গে চতুর্থ উইকেটে ৭৮ রান যোগ করার পর ষষ্ঠ উইকেটে রবীন্দ্র জাডেজার সঙ্গে ৫৮ রান যোগ করেছিলেন রাহুল। যা ভারতকে ছয় উইকেটে ৩৪০ রানে পৌঁছে দিয়েছিল।

আরও পড়ুন: কুলদীপের ম্যাজিক ওভার না রাহুলদের ব্যাটিং, ভারতের অজি বধের আসল কারণ কী

কিপিংয়ের ব্যাপারে রাহুল বলেন, “কুলদীপ যাদব বলল যে কিপিং ভাল হয়েছে। আমি কিন্তু কিপার হিসেবেই বেড়ে উঠেছিলাম। কিন্তু প্রথম শ্রেণির ক্রিকেটে খুব বেশি কিপিং করিনি। তবে গত কয়েক সপ্তাহে কর্নাটকের হয়ে কিপিং করেছিলাম। তাই উইকেটকিপার হিসেবে ছন্দেই ছিলাম। আশা করছি কিপিংয়ে স্পিনার ও পেসারদের খুশি রাখতে পারব।”

 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন