Advertisement
১৭ জুন ২০২৪
Sanket Sargar

CWG 2022: কেন সোনা হল না, স্বাধীনতা সংগ্রামীদের রুপো উৎসর্গ করে বললেন সঙ্কেত

চার বছর সোনার লক্ষ্যে অনুশীলন করেও চোটের জন্য রুপো নিয়ে সন্তুষ্ট থাকতে হল সঙ্কেতকে। আরও শক্তিশালী ভাবে ফিরতে চান তিন বারের জাতীয় চ্যাম্পিয়ন।

পদক জয়ের পর সঙ্কেত।

পদক জয়ের পর সঙ্কেত। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২২ ১৯:৪২
Share: Save:

কমনওয়েলথ গেমসের আসর থেকে ভারতকে প্রথম পদক দিয়েছেন ভারোত্তোলক সঙ্কেত সরগর। শেষ বেলায় হাতে চোট না পেলে হয়তো ৫৫ কেজি বিভাগে সোনার পদক জিততেন। নিজের সাফল্য সঙ্কেত উৎসর্গ করলেন স্বাধীনতা সংগ্রামীদের।

স্বাধীনতার ৭৫ বছরে দেশকে রুপো দিয়ে সঙ্কেত বলেছেন, ‘‘দেশের স্বাধীনতা সংগ্রামীদের পদক উৎসর্গ করছি। ওঁরা নিজেদের জীবনের পরোয়া না করে আমাদের স্বাধীনতা দিয়েছেন।’’ তিন বারের জাতীয় চ্যাম্পিয়ন আরও বলেছেন, ‘‘পদক জেতায় সকলেই খুশি হয়েছেন। কিন্তু আমার আক্ষেপ থাকবে। আরও শক্তিশালী ভাবে ফিরে আসার চেষ্টা করব।’’

সোনা জিততে না পারার হতাশা থাকলেও নিজের পারফরম্যান্সে খুশি ২২ বছরের তরুণ। রুপো জয়ের পর বলেছেন, ‘‘প্রত্যাশা মতো পারফর্ম করতে পারিনি। জার্কে সমস্যা হল। খুবই হতাশ লাগছিল। সোনা জিততে পারতাম। এই অবস্থায় রুপো জিতেও ভাল লাগছে।’’ জার্কের সময় কী সমস্যা হল? সঙ্কেত বলেছেন, ‘‘ওজন তোলার পদ্ধতিতে ভুল ছিল না। হঠাৎ ডান হাতের কনুইয়ে প্রবল চাপ পড়ল। নিয়ন্ত্রণ করতে পারলাম না।’’ এক্স-রে করার পর বোঝা যাবে সঙ্কেতের চোট কতটা গুরুতর। হাতে বেশ যন্ত্রণা হচ্ছে বলে জানিয়েছেন তরুণ ভারোত্তোলক।

বার্মিংহ্যামে ক্লিন অ্যান্ড জার্কে ১৩৫ কেজি ওজন তুলেছেন সঙ্কেত। অনুশীলনে এর থেকে বেশি ওজন তুলতে অভ্যস্ত তিনি। তা পারলে সোনা জিততে পারতেন। তিনি বলেছেন, ‘‘অনুশীলনে ১৪৩ কেজি ওজন তুলি প্রতি দিন। তাই সোনা জেতার আশা ছিল। চার বছর ধরে কমনওয়েলথ গেমসে সোনা জেতার জন্যই অনুশীলন করেছি। সেটা না হওয়ায় খানিকটা খারাপ তো লাগবেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE