Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
badminton

কোরিয়া ওপেন জিতলেন সাত্ত্বিক-চিরাগ জুটি, হারালেন বিশ্বের এক নম্বরকে

চমকে দিলেন সাত্ত্বিকসাইরাজ রঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টি। ভারতের এই ডাবলস জুটি জিতে নিলেন কোরিয়া ওপেন। বিশ্বের এক নম্বর জুটিকে হারিয়ে দিলেন তাঁরা।

badminton

পদক গলায় চিরাগ (বাঁ দিকে) এবং সাত্ত্বিক। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ১৪:১১
Share: Save:

আবার চমকে দিলেন সাত্ত্বিকসাইরাজ রঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টি। ভারতের এই ডাবলস জুটি জিতে নিলেন কোরিয়া ওপেন। তা-ও আবার বিশ্বের এক নম্বর জুটিকে হারিয়ে। তিন সেটের কঠিন লড়াইয়ে রবিবার সাত্ত্বিক-চিরাগ জুটি জিতেছেন ১৭-২১, ২১-১৩, ২১-১৪ গেমে। হারিয়েছেন শীর্ষ বাছাই ফজর আলফিয়ান এবং মহম্মদ রিয়ান আরদিয়ান্তো জুটিকে।

শনিবার বিশ্বের দু’নম্বর জুটিকে হারিয়েছিলেন তাঁরা। ফাইনালে হারালেন এক নম্বর জুটিকে। এর আগে ইন্দোনেশিয়া সুপার ১০০০ এবং সুইস ওপেন সুপার ৫০০ জিতেছেন তাঁরা। উল্লেখ্য, জুটি বাধার পর থেকে সাত্ত্বিক-চিরাগের সাফল্য কম নেই। কমনওয়েলথ গেমসে সোনা, টমাস কাপে সোনা, বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ, সুপার ৩০০ (সৈয়দ মোদী এবং সুইস ওপেন), সুপার ৫০০ (তাইল্যান্ড এবং ইন্ডিয়া ওপেন), সুপার ৭৫০ (ফরাসি ওপেন) এবং সুপার ১০০০ (ইন্দোনেশিয়া ওপেন) জিতেছেন।

এই নিয়ে টানা ১০টি ম্যাচ জিতলেন তাঁরা। ফাইনালের জুটির বিরুদ্ধে মুখোমুখি সাক্ষাতের ফল ছিল ২-২। সেই দ্বৈরথে এ বার এগিয়ে গেলেন সাত্ত্বিকরা। প্রথম গেমে ভারতীয় জুটিকে ভাল লাগেনি। বেশ কিছু ক্ষেত্রে তাঁদের গড়পরতা খেলা চোখে লাগছিল। এক সময় ১০-১৯ পিছিয়ে পড়েছিলেন। সেখান থেকে টানা ছ’টি পয়েন্ট পেলেও জিততে পারেননি। কিন্তু দ্বিতীয় গেমে শুরু থেকে বিপক্ষকে শাসন করার ফল পেয়েছেন। তৃতীয় গেমে বিরতিতে ১১-৮ এগিয়েছিলেন। ভারতীয় জুটিকে অনেক বেশি আগ্রাসী লাগছিল। সেই আগ্রাসন ধরে রাখার ফল পেলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE