Advertisement
১৭ মে ২০২৪
India Vs West Indies

৬৭ ওভারে চার উইকেট, দাগ কাটতে ব্যর্থ ভারতীয় বোলিং, ওয়েস্ট ইন্ডিজ় পিছিয়ে ২০৯ রানে

ত্রিনিদাদের মন্থর পিচে দাগ কাটতে ব্যর্থ ভারতীয় বোলিং। ৬৭ ওভার বল করে মাত্র চার উইকেট নিতে পারলেন ভারতীয় বোলারেরা। তৃতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ় পিছিয়ে ২০৯ রানে।

Indian cricketer celebration

অভিষেক টেস্টে নিজের প্রথম উইকেট নিয়ে (বাঁ দিকে) বিরাট কোহলির সঙ্গে উল্লাস বাংলার মুকেশ কুমারের। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ০৩:২৪
Share: Save:

দ্বিতীয় দিন ৪১ ওভার বল করে ওয়েস্ট ইন্ডিজ়ের মাত্র এক উইকেট ফেলতে পেরেছিলেন ভারতীয় বোলারেরা। ওয়েস্ট ইন্ডিজ়ের ব্যাটারদের খেলার ধরন দেখে বোঝা গিয়েছিল, এই টেস্টে সহজে নিজেদের উইকেট দিয়ে আসবেন না তাঁরা। তৃতীয় দিন সেটাই দেখা গেল। প্রতিটি উইকেটের জন্য লড়াই করতে হল ভারতীয় বোলারদের। বৃষ্টিবিঘ্নিত দিনে ৬৭ ওভার খেলা হল। ১৪৩ রান করল ওয়েস্ট ইন্ডিজ়। চার উইকেট নিতে পারলেন ভারতীয় বোলারেরা। তৃতীয় দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ়ের রান পাঁচ উইকেটে ২২৯। ভারতের প্রথম ইনিংসের রানের থেকে এখনও ২০৯ রান পিছিয়ে তারা।

তৃতীয় দিনের শুরু থেকে ক্রিজে ছিলেন অধিনায়ক ক্রেজ ব্রেথওয়েট ও কির্ক ম্যাকেঞ্জি। অভিষেক টেস্টে ভালই খেলছিলেন ম্যাকেঞ্জি। অধিনায়ককে সঙ্গ দিচ্ছিলেন তিনি। ভারতীয় বোলারদের বিরুদ্ধে কী ভাবে উইকেট বাঁচিয়ে খেলতে হয় সেটা দেখাচ্ছিলেন ব্রেথওয়েট। কোনও তাড়াহুড়ো করছিলেন না। উইকেট কামড়ে পড়েছিলেন।

ভারতীয় দলকে দিনের প্রথম উইকেট এনে দেন বাংলার মুকেশ কুমার। অভিষেক টেস্টে নিজের প্রথম উইকেট নিলেন তিনি। মুকেশের বল ম্যাকেঞ্জির ব্যাটের কানায় লেগে উইকেটরক্ষক ঈশান কিশনের দস্তানায় জমা পড়ে। ৩৩ রান করে আউট হন ম্যাকেঞ্জি। তার পরেই বৃষ্টির কারণে খেলা কিছু ক্ষণ বন্ধ থাকে। ফলে নির্ধারিত সময়ের আগেই মধ্যাহ্নভোজের বিরতি নেওয়া হয়।

বিরতির পরে ব্যাট করতে নেমে নিজের অর্ধশতরান করেন ব্রেথওয়েট। জার্মেইন ব্ল্যাকউডের সঙ্গে জুটি বাঁধেন তিনি। কিছুতেই অধিনায়ককে পরাস্ত করতে পারছিলেন না ভারতীয় বোলারেরা। ধীরে ধীরে ফলো অন বাঁচানোর দিকে এগোচ্ছিল ওয়েস্ট ইন্ডিজ়। চা বিরতির ঠিক আগেই রবিচন্দ্রন অশ্বিনের বিষাক্ত অফস্পিনের শিকার হলেন ব্রেথওয়েট। বল অফ স্টাম্পের বাইরে পড়ে ব্যাট-প্যাডের ফাঁক দিয়ে উইকেটে গিয়ে লাগল। ৭৫ রান করে ফিরলেন ব্রেথওয়েট।

ওয়েস্ট ইন্ডিজ়ের মিডল অর্ডারের ব্যাটারেরা শুরুটা ভাল করলেও বড় রান করতে পারছিলেন না। চা বিরতির পরেই ব্ল্যাকউডকে আউট করেন রবীন্দ্র জাডেজা। তাঁর বল ব্ল্যাকউডের ব্যাটের কানায় লেগে স্লিপে যায়। বাঁ দিকে ঝাঁপিয়ে এক হাতে ভাল ক্যাচ ধরেন অজিঙ্ক রাহানে। ঘরের মাঠে ১০ রান করে আউট হন জোশুয়া দ্য সিলভা। তাঁকে বোল্ড করেন মহম্মদ সিরাজ়। তার পরেই আবার বৃষ্টিতে কিছু ক্ষণ খেলা বন্ধ থাকে।

খেলা শুরু হওয়ার পরে বাকি সময়ে আর উইকেট নিতে পারেননি ভারতীয় বোলারেরা। আলো কমে যাওয়ায় নির্ধারিত সময়ের আগে খেলা বন্ধ করে দেন আম্পায়ারেরা। দিনের শেষে ওয়েস্ট ইন্ডিজ়ের রান পাঁচ উইকেটে ২২৯। আলিক আথানেজ় ৩৭ ও জেসন হোল্ডার ১১ রান করে খেলছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs West Indies Test Series India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE