Advertisement
১৯ জুন ২০২৪
SC East Bengal

SC East Bengal: লাল-হলুদে ছাঁটাই ও হোটেল বিভ্রাট

গোয়ায় ৩৪ জন ফুটবলারকে নিয়ে এই মুহূর্তে আইএসএলের প্রস্তুতিতে মগ্ন লাল-হলুদের স্পেনীয় কোচ।

মহড়া: ইস্টবেঙ্গলের অনুশীলনে ফুটবলাররা।

মহড়া: ইস্টবেঙ্গলের অনুশীলনে ফুটবলাররা। এসসি ইস্টবেঙ্গল

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২১ ০৬:৩৮
Share: Save:

প্রস্তুতি ম্যাচে জয়ের হ্যাটট্রিকের চব্বিশ ঘণ্টার মধ্যেই বেশ কয়েক জন ফুটবলারকে ছেঁটে ফেলতে চলছে এসসি ইস্টবেঙ্গল! কারণ, নতুন কোচ ম্যানুয়েল (মানোলো) দিয়াস ২৭-২৮ জনের বেশি ফুটবলারকে অনুশীলন করাতে আগ্রহী নন।

গোয়ায় ৩৪ জন ফুটবলারকে নিয়ে এই মুহূর্তে আইএসএলের প্রস্তুতিতে মগ্ন লাল-হলুদের স্পেনীয় কোচ। গোকুলম এফসির বিরুদ্ধে আগের দিন ম্যাচ থাকায় বৃহস্পতিবার হাল্কা অনুশীলন করিয়েছেন তিনি। এফসি গোয়ার বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনাও রয়েছে তাঁর। মানোলো মনে করছেন, ফুটবলারের সংখ্যা বেশি হওয়ায় তিনি পরিকল্পনা অনুযায়ী অনুশীলন করাতে পারছেন না। এই কারণেই পাঁচ ফুটবলারকে ছেড়ে দেওয়ার জন্য জানিয়েছেন ক্লাব কর্তাদের। সূত্রের খবর, এঁদের মধ্যে অন্যতম হলেন— আশির আখতার, রোমিয়ো ফার্নান্দেস, সেরেনিয়ো ফার্নান্দেস, সংপু সিংসিট ও আকাশদীপ সিংহ। যদিও লাল-হলুদ কর্তারা ফুটবলারদের ছেঁটে ফেলা হচ্ছে মানতে নারাজ। তাঁদের দাবি, ‘‘কারও সঙ্গে চুক্তি ছিন্ন করা হচ্ছে না। আইএসএলের জন্য ওঁদের ভাবা হচ্ছে না। রিজার্ভ দলে পাঠিয়ে দেওয়া হবে। তবে ওঁরা যদি লোনে অন্য কোনও ক্লাবে যেতে চায়, আমরা আটকাব না।’’ জানা গিয়েছে, ইতিমধ্যেই আই লিগের বেশ কয়েকটি ক্লাব যোগাযোগ করেছে বাদ পড়তে চলা ফুটবলারদের সঙ্গে।

বাতিলের তালিকায় শুভ ঘোষের নাম রয়েছে। লাল-হলুদ কর্তারা অবশ্য বললেন, ‘‘শুভকে আমরা কেরল ব্লাস্টার্স থেকে লোনে সই করিয়েছি। তাই শেষ পর্যন্ত ওকে হয়তো দলে রেখে দেওয়া হবে।’’

লাল-হলুদে শুধু মাঠের ভিতরে নয়, বাইরেও পরিবর্তন আবহ! এত দিন দক্ষিণ গোয়ার হোটেলে ছিলেন ড্যানিয়েল চিমারা। কিন্তু এই হোটেল খুব একটা পছন্দ নয় স্পেনীয় কোচের। তাই এ বার উত্তর গোয়ায় চলে যাচ্ছে পুরো দল। জানা গিয়েছে কয়েক দিনের মধ্যেই নতুন হোটেলে যাওয়ার কথা অরিন্দম ভট্টাচার্যদের।

হোটেল বদলের সিদ্ধান্ত আবার অস্বস্তি বাড়িয়েছে ক্লাব কর্তাদের। কারণ, অনুশীলনের জন্য ইস্টবেঙ্গলকে মাঠ দেওয়া হয়েছে দক্ষিণ গোয়ায়। খেলতে হবে ভাস্কোয়। ফলে যাতায়াতেই অনেকটা সময় নষ্ট হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SC East Bengal football ISL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE