Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sepp Blatter

Sepp Blatter: প্রাপ্য এক মিলিয়ন সুইস ফ্রাঁ পেয়েছেন প্লাতিনি, আদালতে সাফাই ব্লাটারের

উয়েফা প্রেসিডেন্ট থাকাকালীন প্লাতিনি নাকি ২০১১ সালে ফিফার কাছ থেকে ভারতীয় মুদ্রায় প্রায় ১৬ কোটি টাকা নিয়েছিলেন।

সেপ ব্লাটার এবং মিশেল প্লাতিনি।

সেপ ব্লাটার এবং মিশেল প্লাতিনি। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ০৭:২১
Share: Save:

মিশেল প্লাতিনির বছরে ‘এক মিলিয়ন সুইস ফ্রাঁ’ প্রাপ্যই ছিল এবং কিংবদন্তি ফুটবলারকে তাঁর উপযুক্ত পারিশ্রমিক দেওয়া হয়েছে। এমনই দাবি করছেন, প্রাক্তন‌ ফিফা প্রেসিডেন্ট শেপ ব্লাটারের।

ঘটনাচক্রে তাঁরা দু’জনই আর্থিক কেলেঙ্কারিতে অভিযুক্ত। যার তদন্ত শেষ হয়েছে। এখন চলছে বিচার। সুইৎজ়ারল্যান্ডের বেলিনজ়োনার ফৌজদারি আদালত কক্ষে ব্লাটার সরাসরি বলে দিলেন, ঠিক কেন তাঁদের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ উঠেছে, তা তিনি বুঝতেই পারছেন না।

ব্লাটার ও প্লাতিনির বিরুদ্ধে আর্থিক অনিয়মের তদন্ত শুরু হয়েছিল ২০১৫ সালে। চলেছে টানা ছ’বছর। অভিযোগ, উয়েফা প্রেসিডেন্ট থাকাকালীন প্লাতিনি নাকি ২০১১ সালে ফিফার কাছ থেকে ভারতীয় মুদ্রায় প্রায় ১৬ কোটি টাকা নিয়েছিলেন।

বুধবার আদালতে প্রথম বার মুখ খুললেন তিনি। ব্লাটার বলেছেন, ‘‘আমি এই মানুষটাকে (প্লাতিনিকে) আমার নিজের দলে রেখেছিলাম। আর ওকে যে অর্থটা দেওয়া হয়েছে, সেটা তো ওর প্রাপ্যই ছিল।’’ যোগ করেন, ‘‘আমাদের মধ্যে চুক্তিটা ছিল পুরোপুরি ভদ্রলোকের। এবং সেটা দুই ক্রীড়া ব্যক্তিত্বেরও। এর মধ্যে দোষের কিছুই ছিল না। আবার এটাও ঘটনা যে ওর যা প্রাপ্য তা ফিফার পক্ষে শুরুতে দেওয়া সম্ভব হয়নি। পরে সেটা দেওয়া হয়।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Sepp Blatter Michel Platini fifa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE