Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

পদত্যাগ করিনি, দাবি ব্লাটারের

সংবাদ সংস্থা
জ়ুরিখ ২৭ জুন ২০১৫ ০৩:৩৭
শুক্রবার জুরিখে ফিফার সংগ্রহশালা নির্মাণকর্মীর সঙ্গে সেলফি। ছবি: রয়টার্স।

শুক্রবার জুরিখে ফিফার সংগ্রহশালা নির্মাণকর্মীর সঙ্গে সেলফি। ছবি: রয়টার্স।

ফিফা প্রেসিডেন্ট হিসেবে নাকি তিনি পদত্যাগ করেননি, দাবি করলেন সেপ ব্লাটার। সুইস সংবাদপত্র ‘ব্লিক’-কে তিনি বলেছেন, ‘‘আমি পদত্যাগ করিনি। নিজেকে ফিফা কংগ্রেসের হাতে তুলে দিয়েছি।’’ জুরিখে ফিফা মিউজিয়াম পরিদর্শন করতে গিয়ে নাকি এমন মন্তব্য করেন ব্লাটার।

আর্থিক দুর্নীতির দায়ে একাধিক ফিফা কর্তা গ্রেফতার হওয়ার কয়েক দিন পরে, গত ২ জুন ব্লাটার ঘোষণা করেন যে তিনি পদত্যাগ করছেন। এ বছরের ডিসেম্বর এবং পরের বছরের মার্চের মধ্যে ফিফার সম্মেলনে তিনি সরকারি ভাবে সরে দাঁড়াবেন বলেও জানিয়ে দেন ৭৯ বছরের ব্লাটার। অবশ্য তাঁর ঘনিষ্ঠমহলের দাবি, প্রেসিডেন্ট হিসেবে প্রত্যাবর্তনের ভাবনা উড়িয়ে দেননি ব্লাটার। এশীয় এবং আফ্রিকান সংস্থার সমর্থনেই নাকি এমন ভাবনার সূত্রপাত।

এ দিন ব্লাটারের মন্তব্য প্রকাশ্যে আসায় ফিফা তার সত্যতা স্বীকার করে জানায়, তাঁর বক্তব্য নতুন কিছুই নয়। ‘‘২ জুনের বক্তৃতায় ঠিক এই শব্দগুলোই বলেছিলেন ব্লাটার। উনি বলেছিলেন, নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত প্রেসিডেন্টের যাবতীয় কাজকর্ম উনিই করবেন,’’ এক বিবৃতিতে বলে ফিফা।

Advertisement

এ দিকে, গ্রেফতার হওয়া সাত ফিফা কর্তার এক জনের জামিনের আবেদন খারিজ করে দিল সুইস আদালত। জামিনে মুক্তি পেলে ওই কর্তা পালিয়ে যেতে পারেন, এই ভয়ে তাঁর আবেদন মানা হয়নি বলে খবর। আদালত ওই কর্তার নাম না করলেও শোনা যাচ্ছে, তিনি উরুগুয়ে ফুটবল সংস্থার প্রাক্তন প্রেসিডেন্ট ইউজেনিও ফিগুয়েরেদো। যিনি বর্তমানে ফিফার অন্যতম ভাইস প্রেসিডেন্ট।

আরও পড়ুন

Advertisement