Advertisement
১৪ জুলাই ২০২৪
Spain

রিয়ালে যুগের অবসান, ১৬ বছর পর ক্লাব ছাড়ছেন সের্জিও র‌্যামোস

অধিনায়ক হিসেবে রিয়ালকে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন তিনি।

সের্জিও র‌্যামোস।

সের্জিও র‌্যামোস। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২১ ১৫:৪৫
Share: Save:

দীর্ঘ ১৬ বছর পর রিয়াল মাদ্রিদকে বিদায় জানালেন সের্জিও র‌্যামোস। বৃহস্পতিবার সরকারি ভাবে ক্লাবের তরফে জানিয়ে দেওয়া হয়, তাঁর চুক্তি নবীকরণ করা হচ্ছে না। বৃহস্পতিবার রাতের দিকে বিদায় অনুষ্ঠান আয়োজন করা হবে ক্লাবের তরফে।

চলতি মরসুমে চোট-আঘাতে ভুগতে থাকায় রিয়ালের হয়ে বেশি ম্যাচে খেলতে পারেননি র‌্যামোস। ফলে স্পেনের ইউরো কাপ দলেও জায়গা হয়নি তাঁর। দীর্ঘদিন জাতীয় দলের অধিনায়কত্ব করা র‌্যামোস ভেঙে পড়েছিলেন এই ঘটনায়। রিয়াল ছাড়ার ঘটনা তাঁর ফুটবলজীবনে আরও একটি ধাক্কা। সরকারি ভাবে ক্লাব ছাড়ার কারণ না জানালেও মনে করা হচ্ছে, প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে মনোমালিন্যই আসল কারণ।

চলতি মাসেই র‌্যামোসের চুক্তি শেষ হচ্ছে। স্পেনীয় ফুটবলার ২ বছরের চুক্তি চেয়েছিলেন ক্লাবের থেকে। তবে পেরেজ ৩০ বছরের বেশি বয়সী ফুটবলারদের সঙ্গে এক বছরের বেশি চুক্তিতে আগ্রহী নন। র‌্যামোসকেও সেটা জানিয়ে দেওয়া হয়। এরপরেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি। শোনা গিয়েছে, নিজের প্রাক্তন ক্লাব সেভিয়ায় ফিরতে পারেন তিনি। তবে সরকারি ভাবে কেউ মুখ খোলেননি।

অধিনায়ক হিসেবে রিয়ালকে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছেন তিনি। ২০১৪ চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে ৯২ মিনিটে ৪৮ সেকেন্ডে তাঁর করা গোল খেলায় সমতা ফেরায়। ট্রফিও জেতে রিয়াল। ক্লাবের অবিচ্ছেদ্য অঙ্গ মনে করা হত তাঁকে। সেই যাত্রা অবশেষে শেষ হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Spain real madrid Sergio Ramos Florentino Perez
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE