×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৪ জুন ২০২১ ই-পেপার

অসুস্থ বক্সারকে পাঁচ লক্ষ টাকা দিলেন শাহরুখ

সংবাদ সংস্থা
মুম্বই ১৭ ডিসেম্বর ২০১৭ ১৪:৩৩
শাহরুখ খান। —ফাইল চিত্র।

শাহরুখ খান। —ফাইল চিত্র।

অসুস্থ বক্সার কাউর সিংহের অসুস্থতার খবরে গত সপ্তাহেই পাশে দাঁড়িয়েছিলেন ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন রাঠৌর। ক্রীড়ামন্ত্রক থেকে চিকিৎসার জন্য টাকার ব্যবস্থা করে দেওয়া হয়েছে। এ বার পাশে দাঁড়ালেন স্বয়ং শাহরুখ খান। শনিবার পঞ্জাবের এই বক্সারকে ৫ লাখ টাকা দিয়ে সাহায্য করলেন তিনি।

সংবাদ মাধ্যমে খবর দেখেই তিনি তৎপর হন। ১৯৮২-এর এশিয়ান গেমসের সোনা জয়ী বক্সারকে সাহায্য করতে এগিয়ে আসেন তিনি। তাঁর হার্টের চিকিৎসার জন্য বাজার থেকে ২ লাখ টাকা ধার করেছিলেন কাউর সিংহ। সেই টাকা শোধ করতেই হিমশিম অবস্থা তার মধ্যে চিকিৎসার খরচ। জোড়া সাহায্যে কিছুটা স্বস্তিতে আন্তর্জাতিক এই বক্সার।

শাহরুখ খান সরাসরি এই সাহায্য করেননি। তাঁর আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সের তরফে এই সাহায্য করা হয়েছে। টাইমস অফ ইন্ডিয়াকে শাহরুখ বলেন, ‘‘ক্রীড়াবিদরা দেশকে সম্মান এনে দেয়। আর তাদের দিকে খেয়াল রাখাটা আমাদের কর্তব্য। কাউর সিংহ সম্পর্কে শোনার পর আমরা ভারতীয় খেলার অংশ হিসেবে তার পাশে দাঁড়াতে চেয়েছিল। আশা করব সবাই তার পাশে দাঁড়াবে। তার দ্রুত আরোগ্য কামনা করি।’’

Advertisement

আরও পড়ুন

অসুস্থ বক্সারের পাশে ক্রীড়ামন্ত্রী রাজ্যবর্ধন

ক্রীড়ামন্ত্রক, কেকেআর-এর পাশাপাশি বক্সিং ফেডারেশন অফ ইন্ডিয়ার তরফেও ১ লাখ টাকার সাহায্য করা হয়েছে। পঞ্জাবের এক গ্রামে ছোট্ট একটি বাড়িতে থাকেন কাউর সিংহ। এত সাহায্যে তিনি আপ্লুত। সবাইকে ধন্যবাদ জানাতে ভোলেননি। তিনিই একমাত্র ভারতীয় যিনি মহম্মদ আলির বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে রিংয়ে নেমেছিলেন। পঞ্জাব মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংহর তরফ থেকে ইতিমধ্যে ২ লাখ টাকা পেয়ে গিয়েছেন তিনি। প্রতি মাসে তাঁর চিকিৎসার পিছনে খরচ হয় ৮ হাজার টাকা। মঙ্গলবারই মোহালির হাসপাতাল থেকে তাঁকে ছাড়া হয়েছে।



Tags:
Boxing Kaur Singh Boxer Shah Rukh Khanকাউর সিংহশাহরুখ খান

Advertisement