Advertisement
১৯ এপ্রিল ২০২৪
pakistan

কেন আসিফকে ব্যাট তুলে মারতে গিয়েছিলেন শোয়েব? খোলসা করলেন আফ্রিদি

বিশ্বকাপের মাঝ থেকেই দেশে ফিরে আসতে হয়েছিল। পরে আখতার তাঁর আত্মজীবনীতে সেই ঘটনার জন্য আফ্রিদিকে দায়ী করেছিলেন।

সেই ঘটনার জন্য আফ্রিদিকেই দায়ী করেন শোয়েব।

সেই ঘটনার জন্য আফ্রিদিকেই দায়ী করেন শোয়েব। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২১ ২২:১০
Share: Save:

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের কাছে হারলেও অন্য একটা বিষয়ে চর্চায় ছিল পাকিস্তান। সেই বিশ্বকাপ চলার সময় মহম্মদ আসিফকে ব্যাট দিয়ে মেরে দলকে থেকে সাময়িক নির্বাসিত হন শোয়েব আখতার। ফলে তাঁকে বিশ্বকাপের মাঝ থেকেই দেশে ফিরে আসতে হয়েছিল। পরে আখতার তাঁর আত্মজীবনীতে সেই ঘটনার জন্য শাহিদ আফ্রিদিকে দায়ী করেছিলেন। তবে আফ্রিদিও অনেক বছর পর সেই কান্ডের অন্য একটা দিক সবার সামনে তুলে ধরলেন।

পাকিস্তানের একটি চ্যানেলকে আফ্রিদি সেই ঘটনার প্রসঙ্গে বলেন, “আসিফ ও আমি তো হালকা মেজাজে কথা বলছিলাম। তবে শোয়েব ভেবেছিল ওকে নিয়ে মজা করছি। এরপর মেজাজ হারিয়ে ও আসিফকে লক্ষ্য করে ব্যাট চালিয়ে দেয়। কিন্তু সেই ঘটনার পরেও শোয়েব কিন্তু আমার ভাল বন্ধু। ও খুব ভাল মনের মানুষ। আসলে মানুষের জীবনে এমন ঘটনা ঘটেই থাকে।”

যদিও আখতার তাঁর আত্মজীবনী ‘কন্ট্রোভার্সিয়ালি ইওরস’ নামক বইতে আফ্রিদিকে দায়ী করে লিখেছিলেন, ‘আফ্রিদি সে দিন সাজঘরে বাড়াবাড়ি করছিল। ওর জন্যই পরিবেশ গরম হয়ে ওঠে। আসিফ ওকে মদত দিচ্ছিল। সেটা দেখার পর মাথা গরম হয়ে যায়। আমি তো দুজনের দিকেই ব্যাট ঘোরাচ্ছিলাম। কিন্তু আফ্রিদি মাথা নামিয়ে ঝুঁকে যায় বলে ব্যাট আসিফের পায়ে লাগে। আফ্রিদির জন্য সবকিছু ঘটলেও নিজের কাজে আমি লজ্জিত।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE