Advertisement
০২ মে ২০২৪
World Junior Athletics 2021

Shaili Singh: জুনিয়র বিশ্ব অ্যাথলেটিক্সে ভারতের রুপো, অল্পের জন্য সোনা হাতছাড়া শৈলি সিংহের

মাত্র এক সেন্টিমিটারের জন্য সোনা হাতছাড়া হল শৈলি সিংহের। জুনিয়র বিশ্ব অ্যাথলেটিক্সে মহিলাদের লং জাম্পে রুপো পেলেন শৈলি।

শৈলি সিংহ।

শৈলি সিংহ। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ২১:৩৫
Share: Save:

মাত্র এক সেন্টিমিটারের জন্য সোনা হাতছাড়া হল শৈলি সিংহের। জুনিয়র বিশ্ব অ্যাথলেটিক্সে মহিলাদের লং জাম্পে রুপো পেলেন শৈলি। সেই সঙ্গে জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে তৃতীয় পদক নিয়ে এ বারের মতো অভিযান শেষ করল ভারত।

কিনিয়ার নাইরোবিতে চলা এই প্রতিযোগিতার লং জাম্পের ফাইনালে ৬.৫৯ মিটার লাফান শৈলি। ৬.৬০ মিটার লাফিয়ে সোনা জেতেন সুইডেনের মাজা আসকাগ। তিনি জুনিয়র ইউরোপ চ্যাম্পিয়ন। রবিবার যোগ্যতা অর্জন পর্বে শীর্ষে থেকে ফাইনালে উঠেছিলেন শৈলি। কিন্তু আসল জায়গায় অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলেন তিনি।

ঝাঁসির শৈলি সাড়ে তিন বছর আগে রবার্ট ববি জর্জের কাছে অনুশীলন করতে শুরু করেন। রবার্ট হলেন ২০০৩ বিশ্ব চ্যাম্পিয়নশিপে লং জাম্পে ব্রোঞ্জজয়ী অঞ্জু ববি জর্জের স্বামী। কোভিডের কারণে প্রায় দু’বছর অনুশীলন করতে পারেননি শৈলি। কিন্তু জাতীয় আন্তঃরাজ্য অ্যাথলেটিক্সে নেমেই ৬.৪৮ মিটার লাফিয়ে যুব রেকর্ড ভেঙে দেন। রবিবার তৃতীয় প্রচেষ্টায় তিনি ৬.৫৯ মিটার লাফান, যেটি তাঁর ব্যক্তিগত সেরা।

৪x৪০০ মিটারে ভারতের মহিলা রিলে দল ফাইনালে অল্পের জন্য পদক পেল না। ৩:৪০.৪৫ মিনিটে দৌড় শেষ করে তারা চতুর্থ হয়েছে। তার আগে ভারতের অঙ্কিতা মহিলাদের ৫০০০ মিটারে ষষ্ঠ স্থানে শেষ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World Junior Athletics 2021 Indian Athlete
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE