Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

‘পারফরম্যান্সই কথা বলে’, গম্ভীরের কটাক্ষের জবাব দিলেন কটরেল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২১ জুন ২০২০ ১৭:৩১
কটরেলকে আইপিএল নিলামে সাড়ে আট কোটি টাকায় নিয়েছে পঞ্জাব। ছবি টুইটার থেকে নেওয়া।

কটরেলকে আইপিএল নিলামে সাড়ে আট কোটি টাকায় নিয়েছে পঞ্জাব। ছবি টুইটার থেকে নেওয়া।

গৌতম গম্ভীরের খোঁচার জবাব দিলেন ওয়েস্ট ইন্ডিজের পেসার শেলডন কটরেল

গত ডিসেম্বরে আইপিএলের নিলামে বাঁ-হাতি এই ক্যারিবিয়ানকে ৮.৫ কোটি টাকায় নিয়েছে কিংস ইলেভেন পঞ্জাব। নিলামে দরের নিরিখে উপরের দিকেই জায়গা করে নিয়েছিলেন কটরেল। পঞ্জাবের ডিরেক্টর অনিল কুম্বলের ভরসা ছিল তাঁর উপরেই। সেই কারণেই কটরেলকে নেয় পঞ্জাব। কিন্তু এর পরই প্রশ্ন উঠতে থাকে পঞ্জাবের স্ট্র্যাটেজি নিয়ে। কটরেলের জন্য এত অর্থ ব্যয় করা কতটা যুক্তিযুক্ত তা নিয়ে শুরু হয় চর্চা।

প্রাক্তন জাতীয় ওপেনার গৌতম গম্ভীর এই ব্যাপারেই মন্তব্য করেছিলেন। যা মোটেই ভাল লাগেনি কটরেলের। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে দু’বার আইপিএল জয়ী গম্ভীর বলেছিলেন, “আমার মনে হয় হতাশা থেকেই অনিল কুম্বলে নিয়েছিল কটরেলকে। কারণ, পঞ্জাব ক্রিস মরিস বা প্যাট কামিন্সকে পায়নি। যখন চাহিদা বেশি কিন্তু যোগান কম, তখন এমন ধরনের ঘটনা ঘটে।” নিলামে ক্রিস মরিস ও প্যাট কামিন্সকে পাওয়ার লড়াইয়ে ছিল পঞ্জাব। কিন্তু শেষ পর্যন্ত কাউকেই পায়নি তারা। গম্ভীরের মতে, সেই কারণেই কটরেলকে নিয়েছেন কুম্বলেরা।

Advertisement

আরও পড়ুন: সানিয়ার সঙ্গে বিয়ের সময় কতটা প্রভাব ফেলেছিল দুই দেশের সম্পর্ক? শোয়েব বললেন...​

আরও পড়ুন: দ্রাবিড়কে ছাড়া একটি টেস্টও খেলেননি, সৌরভের সেঞ্চুরি করা টেস্টে কোনও দিন হারেনি ভারত!

গম্ভীরের মন্তব্যের প্রতিক্রিয়া হিসেবে কটরেল বলেছেন, “গম্ভীর কি সত্যিই এটা বলেছে? আমি জানতাম না এই ব্যাপারে। পারফরম্যান্সই কথা বলে আমার হয়ে। জানি না গম্ভীর কেন এমন কথা বলতে গেলেন। কিংস ইলেভেন পঞ্জাবের সদস্য হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আইপিএলে যে কোনও দলের কাছেই আমি মূল্যবান বলে নিশ্চিত ভাবে মনে করি।”

২০১৩ সালে টেস্টে অভিষেক হয়েছিল কটরেলের। কিন্তু চোটের জন্য ভুগতে হয়েছিল তাঁকে। ৩০ বছর বয়সী এখনও পর্যন্ত দুই টেস্ট, ৩৫ ওয়ানডে ও ২৭ টি-টোয়েন্টি খেলেছেন। নিয়েছেন যথাক্রমে ২, ৪৯ ও ৩৬ উইকেট।

আরও পড়ুন

Advertisement