×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ জানুয়ারি ২০২১ ই-পেপার

টি টোয়েন্টিতে হতশ্রী পারফরম্যান্স, জাতীয় দল নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন শোয়েব

সংবাদ সংস্থা
করাচি০৯ নভেম্বর ২০১৯ ১৫:০৩
পাক-ক্রিকেটারদের পরাফরম্যান্সে খুশি নন শোয়েব। —ফাইল চিত্র।

পাক-ক্রিকেটারদের পরাফরম্যান্সে খুশি নন শোয়েব। —ফাইল চিত্র।

দলের দায়িত্ব নিয়েছেন মাস দুয়েক। কিন্তু বাবর আজমের নেতৃত্বে পাকিস্তান যেন দিশা হারিয়েছে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পরে এ বার টি টোয়েন্টি ক্রিকেটে অজিদের হাতেও বিধ্বস্ত হতে হল পাকিস্তানকে। অথচ এই ফরম্যাটে কয়েক দিন আগেও তো পাকিস্তানই ছিল অপ্রতিরোধ্য। সেই পাকিস্তান এখন রাস্তা ভুলে গিয়েছে।

পারথে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজ ২-০ জিতে নিয়েছে অজিরা। চলতি বছরে শেষ ১০টি টি টোয়েন্টি ম্যাচের মধ্যে মাত্র একটিতে জিতেছে পাকিস্তান। সরফরাজ আহমেদ নেতা থাকাকালীন পাকিস্তানের দাপট ছিল টি টোয়েন্টিতে। বাবর আজম ক্যাপ্টেন হওয়ার পরে পাকিস্তানের পারফরম্যান্স ফিকে হয়েছে। পাক-ক্রিকেটের বেহাল অবস্থা দেখে চিন্তিত প্রাক্তন পাক পেসার শোয়েব আখতারও। তিনি কড়া ভাষায় সমালোচনা করেছেন ক্রিকেটারদের। 

Advertisement

আরও পড়ুন: আর দুটো ছয় মারলে নাগপুরে রোহিত কী রেকর্ড গড়বেন জানেন?

শোয়েব বলছেন, ‘‘পাকিস্তান ক্রিকেটের সার্বিক ছবিটা ভাল নয়। দলের ক্ষমতা কতটা সেই সম্পর্কে সম্যক ধারণা থাকতে হবে। সেই সঙ্গে দলের প্রতিভা সম্পর্কেও জ্ঞান থাকতে হবে। দল হিসেবে আমরা ঠিক কোন জায়গায় রয়েছি, তা এ বার ভালই বোঝা যাচ্ছে। বিশ্বকাপ শুরু হতে বেশি দেরি আর নেই। বিশ্বকাপের আগে ৮-৯টি টি টোয়েন্টি ম্যাচ এখনও পাবে পাকিস্তান। সেই ম্যাচগুলোর সদ্ব্যবহার করতে হবে। ক্রিকেটারদের জন্য শুভেচ্ছা রইল।’’

সিরিজের তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে প্রথমে ব্যাট করে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে করে ৮ উইকেটে ১০৬ রান। জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১১.৫ ওভারে বিনা উইকেটে ১০৯ রান তুলে ম্যাচ জিতে নেয়।

দলের হাল দেখে চিন্তা বাড়ছে শোয়েবের। পাক-ক্রিকেটারদেরই কোনও হুঁশ নেই। 

আরও পড়ুন: অস্ট্রেলিয়াকে টপকে টি টোয়েন্টিতে অভিনব রেকর্ড ভারতের​

Advertisement