Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

রোমে হার ক্লে কিংগের

নিজস্ব প্রতিবেদন
২০ মে ২০১৭ ০৩:৫৩
অঘটন: ফরাসি ওপেনে নামার দু’দিন আগে হারের ধাক্কা খেলেও বেসামাল হচ্ছেন না নাদাল। ছবি: রয়টার্স।

অঘটন: ফরাসি ওপেনে নামার দু’দিন আগে হারের ধাক্কা খেলেও বেসামাল হচ্ছেন না নাদাল। ছবি: রয়টার্স।

ফরাসি ওপেন সাম্রাজ্য শাসনে নামার আগে অপ্রত্যাশিত ধাক্কা খেলেন ক্লে-কোর্ট সম্রাট। ইতালিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে গেলেন। তিনি— রাফায়েল নাদাল। হারলেন আবার সরাসরি সেটে। স্প্যানিশ মহাতারকার ক্লে কোর্টে ১৭ ম্যাচ অপরাজিত থাকার দৌড় থামিয়ে দিলেন ডমিনিক থিয়েম ৬-৪, ৬-৩ জিতে।

দশ নম্বর রোলঁ গ্যারোজ খেতাব জিততে এ বার নাদালই এগিয়ে ধরা হচ্ছিল। যার প্রথম কারণ রজার ফেডেরারের টুর্নামেন্ট থেকে নাম তুলে নেওয়া। আর দ্বিতীয় কারণ নোভাক জকোভিচ বা অ্যান্ডি মারে— দু’জনেরই সে ভাবে ফর্মে না থাকা।

তবে ২৩ বছর বয়সি অস্ট্রেলিয়ার উঠতি তারকা শুক্রবার বুঝিয়ে দিলেন ফরাসি ওপেনে তাঁর উপরেও নজর রাখতে হবে। অঘটন ঘটাতে পারেন তিনি। যে রকম রোমে দেখালেন। অবশ্য শুধু অঘটনই নয়, বদলাও নিলেন ডমিনিক। বার্সেলোনা আর মাদ্রিদে ফাইনালে নাদালের কাছে হারের। আর দেখিয়ে দিলেন ক্লে কোর্টের সম্রাটকে হারানোর মতো ক্ষমতা তাঁর রয়েছে। যাঁকে নিয়ে নাদাল আগেই বলেছেন ‘‘একটা টুর্নামেন্ট ও জিততে পারে। সেটা রোলঁ গ্যারোজ। তবে আশা করছি এ বার নয়।’’

Advertisement



উচ্ছ্বাস: নাদালকে হারিয়ে আত্মহারা ডমিনিক থিয়েমের। ছবি: গেটি ইমেজেস।

এ দিন প্রথম থেকেই আক্রমণাত্মক ছিলেন থিয়েম। প্রথম সেটে দ্রুত তিনি নাদালকে পিছিয়ে দেন ৫-১। নাদাল এর পরে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন প্রথম সেট ৪-৫ এ নিয়ে গিয়ে। তাতেও থিয়েমকে সেট দখল করা থেকে রুখতে পারেননি। দ্বিতীয় সেটে সপ্তম গেমে এগিয়ে যান থিয়েম। নাদাল আর ঘুরে দাঁড়াতে পারেননি।

আরও পড়ুন

Advertisement