Advertisement
২৯ নভেম্বর ২০২২
Commonwealth Games

পরের কমনওয়েলথে ফিরছে শ্যুটিং, কিন্তু দেখা যাবে না বজরং পুনিয়া, বীনেশ ফোগতদের

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে শ্যুটিং ছিল না। কিন্তু ২০২৬ সালে ভিক্টোরিয়া কমনওয়েলথে এই খেলা ফিরছে। অবশ্য বাদ যাচ্ছে কুস্তি। অর্থাৎ, ভিক্টোরিয়ায় দেখা যাবে না ভারতীয় কুস্তিগিরদের।

বজরং পুনিয়াদের দেখা যাবে না ২০২৬ সালের ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসে।

বজরং পুনিয়াদের দেখা যাবে না ২০২৬ সালের ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২২ ২২:৫০
Share: Save:

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ছিল না শ্যুটিং। যে কয়েকটি খেলায় ভারতীয়দের দাপট দেখা যায় তার মধ্যে এটি অন্যতম। ২০২৬ সালে ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসে ফিরছে শ্যুটিং। কিন্তু তার পাশাপাশি একটি খারাপ খবর ভারতীয় ক্রীড়াবিদদের জন্য। বাদ যাচ্ছে কুস্তি। বার্মিংহ্যামে ভারতের ১২ জন কুস্তিগিরই পদক জিতেছিলেন। তার মধ্যে ছ’টি সোনা এসেছিল। কিন্তু আগামী কমনওয়েলথে দেখা যাবে না বজরং পুনিয়া, বীনেশ ফোগতদের।

Advertisement

ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসে কী কী খেলা হবে, তার তালিকা দিয়েছে কমনওয়েলথ গেমসে ফেডারেশন। প্রতিযোগিতার প্রাথমিক তালিকায় শ্যুটিং ছিল না। তখন কমনওয়েলথ ফেডারেশনের কাছে ভারতীয় অলিম্পিক্স সংস্থা আবেদন করে, যাতে শ্যুটিংকে অন্তর্ভুক্ত করা হয়। সেই আবেদন মেনে নেওয়া হয়েছে। তবে কুস্তির পাশাপাশি তিরন্দাজিও জায়গা পায়নি আগামী কমনওয়েলথে।

ভিক্টোরিয়া কমনওয়েলথ গেমসে নতুন তিনটি খেলা যোগ হয়েছে। সেগুলি হল, কোস্টাল রোয়িং, গল্ফ ও বিএমএক্স (সাইক্লিং)। অর্থাৎ, অদিতি অশোকের মতো ভারতীয় গল্ফারদের দেখা যাবে আগামী কমনওয়েলথে।

কমনওয়েলথের ইতিহাসে শ্যুটিংয়ে সব থেকে বেশি ১৩৫টি পদক জিতেছে ভারত। তার মধ্যে ৬৩টি সোনা। এত সোনা অন্য কোনও খেলায় জিততে পারেনি ভারত। তাই ভিক্টোরিয়ার শ্যুটিংয়ের অন্তর্ভুক্তি ভারতের আরও বেশি পদক জয়ের সম্ভাবনাকে অনেক বাড়িয়ে দিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.