Advertisement
০১ মে ২০২৪
Somdev Devvarman

টেনিস ছেড়েছেন সাত বছর আগে, এ বার নতুন ভূমিকায় সোমদেব

খেলোয়াড়জীবনে টেনিস সরঞ্জাম ছাড়াও প্রায় সব সময়ই সোমবেদের সঙ্গে থাকত আরও একটি প্রিয় জিনিস। সেটিকে আঁকড়ে ধরেই নতুন পথ চলা শুরু করলেন প্রাক্তন টেনিস খেলোয়াড়।

picture of Somdev Devvarman

এ বার নতুন ভূমিকায় দেখা যাবে সোমদেবকে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ১৯:২৮
Share: Save:

এক সময় টেনিস কোর্টে দাপিয়ে বে়ড়াতেন। ২০১৭ সালে টেনিসজীবনকে বিদায় জানিয়েছিলেন সোমদেব দেববর্মন। এ বার তাঁকে দেখা যাবে নতুন ভূমিকায়। টেনিসের মতো না হলেও এখানেও আছে ছন্দ।

এক সময় বিশ্বের ৬২ নম্বর সিঙ্গলস খেলোয়াড় ছিলেন সোমদেব। ২০১৭ সালে সরকারি ভাবে অবসর নিলেও পেশাদার টেনিসে তাঁকে শেষ বার দেখা গিয়েছিল ২০১৬ সালে। র‌্যাকেটের সঙ্গে যোগাযোগ কমলেও সখ্যতা বেড়েছে গিটারের সঙ্গে। টেনিসজীবনে দেশবিদেশ ঘুরতেন টি-শার্ট, সর্টস, র‌্যাকেট-সহ খেলার বিভিন্ন সরঞ্জাম নিয়ে। অনেক সময়ই সঙ্গে থাকত গিটার। ছোটবেলায় টেনিসের পাশাপাশি গিটারও শিখেছিলেন সোমদেব। সেই গিটারই এখন তাঁর প্রধান সঙ্গী। প্রাক্তন টেনিস খেলোয়াড় এ বার গায়কের ভূমিকায়। নিজেই লিখেছেন গান। নিজেই গেয়েছেন। তাঁর গানের প্রথম ভিডিয়ো অ্যালবাম প্রকাশ হয়েছে সম্প্রতি। তাঁর আশা, মানুষের ভাল লাগবে গান। নতুন এই পথ চলাতেও মানুষকে আনন্দ দিতে চান সোমদেব।

টেনিস র‌্যাকেটের মতো গিটার হাতেও সাবলীল সোমদেব। ত্রিপুরার রাজ পরিবারের সন্তান সোমদেবের জন্ম অসমে, থাকেন আমেরিকার ভার্জিনিয়ায়। রমেশ কৃষ্ণন, লিয়েন্ডার পেজ, মহেশ ভূপতিকে আদর্শ করে বে়ড়ে ওঠা সোমদেব রজার ফেডেরারের ভক্ত। টেনিসের বাইরে তাঁর প্রিয় খেলোয়াড় সচিন তেন্ডুলকর। দক্ষিণ আফ্রিকাজাত আমেরিকার গায়ক ডেভ ম্যাথিউজেরও বড় ভক্ত সোমদেব।

টেনিসের সঙ্গে যোগাযোগ ছিন্ন হয়নি। বিভিন্ন প্রতিযোগিতায় ধারাভাষ্যকার বা বিশেষজ্ঞের ভূমিকায় দেখা যায় ভারতের প্রাক্তন এক নম্বর টেনিস খেলোয়াড়কে। সেই সঙ্গেই এ বার থেকে গায়কের ভূমিকাতেও দেখা যাবে তাঁকে। হয়তো বা গীতিকারের ভূমিকাতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Somdev Devvarman Tennis Singer Music Album
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE