Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

আজকের ডার্বিতে ফেভারিট কে? সনি নর্দে বলছেন...

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ সেপ্টেম্বর ২০১৯ ১৪:০৮
সনি নর্দে তখন বাগানের প্রাণভোমরা। ছবি: ফেসবুক থেকে।

সনি নর্দে তখন বাগানের প্রাণভোমরা। ছবি: ফেসবুক থেকে।

আজারবাইজান প্রিমিয়ার লিগে শনিবার একটা সময়ে পিছিয়ে ছিল তাঁর দল জিরা এফকে। খেলার শেষ বাঁশির মিনিট দু’য়েক আগে পেনাল্টি বক্সের বাইরে থেকে কামান দাগলেন সনি নর্দে। তাঁর গোলেই সমতা ফেরায় জিরা। মোহনবাগান থেকে বাকুর ক্লাবে সই করার পরে এটাই প্রথম গোল হাইতিয়ান তারকার।

সেই গোলের ভিডিয়ো তিনি পোস্ট করেছেন নিজের ফেসবুক পেজে। বিপক্ষ সাবাহ-র বিরুদ্ধে ‘হাইতিয়ান ম্যাজিশিয়ান’-এর গোল দেখার পরে তাঁর ভক্তরা লিখেছেন, ‘সনি, আজ ডার্বি।’ আবার কেউ লিখেছেন, ‘বন্ধু, ফিরে এসো।’ সনি অবশ্য বলছেন, ‘‘আমি জিরা এফকে-তেই ভাল আছি। এখানকার লিগ খুবই প্রতিদ্বন্দ্বিতামূলক। আমাদের দলটাও বেশ ভাল।’’

আজ বাংলা ভাগ হয়ে যাওয়ার ম্যাচ। কলকাতা লিগে এখনও পর্যন্ত ১৫৩টি ডার্বি হয়েছে। তার মধ্যে ইস্টবেঙ্গল জিতেছে ৫০টিতে। মোহনবাগান জিতেছে ৪৪টি ম্যাচ। ৫৯টি ম্যাচ ড্র হয়েছে। আজকের মহা ম্যাচে সবার নজরে দুই প্রধানের স্পেনীয় তারকারা। তাঁদের দিকেই তাকিয়ে দুই প্রধানের ভক্তরা। বিদেশি ফুটবলারদের সংখ্যাধিক্যে হারিয়ে যেতে বসেছেন বাঙালি ফুটবলাররা। বিদেশিরাই পার্থক্য গড়ে দিচ্ছেন। বিদেশি-তারকাদের নিয়েই স্বপ্ন দেখছেন ভক্তরা।

Advertisement

আরও পড়ুন: এল ক্লাসিকোর আবহে আজ কলকাতা ডার্বি

আরও পড়ুন: কোলাদোকে থামাতে হয়তো অস্ত্র স্কুলের ছাত্র

সনি তাঁর পুরনো দল প্রসঙ্গে বলছেন, ‘‘দলটাকে একটু সময় দিতে হবে। সবে মরশুমের শুরু। এ বার বেশ ভাল দলই গড়েছে মোহনবাগান।’’ আজ সবার মতো সনিও ডার্বি দেখবেন। এক সময়ে ইস্ট-মোহন ম্যাচে হাইতিয়ান ম্যাজিশিয়ানের পা ভাগ্য গড়ে দিয়েছিল।

শিলিগুড়িতে ফ্রি কিক থেকে গোলের পরে তাঁর উদযাপন বিতর্কের জন্ম দিয়েছিল। গত বার মোহনবাগানে অবশ্য ডার্বি-ভাগ্য ভাল ছিল না তাঁর। চোটের জন্য প্রথম ডার্বি থেকে ছিটকে গিয়েছিলেন। দ্বিতীয় ডার্বিতে নামলেও সবুজ-মেরুনকে হারতে হয়েছিল। কিবু ভিকুনার বাগান এ বার কী করবে? এই ম্যাচে ফেভারিট কে, সেই বিশ্লেষণে না গিয়ে বলছেন, ‘‘ভারতীয় ফুটবলে এখন স্পেনীয় স্রোত। আশা করব, বাগানের নতুন স্পেনীয় কোচ ভালই করবেন।’’ এক সময়ের বাগানের প্রাণভোমরা গোটা মরশুমের জন্য পুরনো ক্লাবকে শুভেচ্ছা জানিয়ে বলছেন, ‘‘আশা করি, নতুন কোচ, নতুন ফুটবলাররা ভাল রেজাল্ট দেবে। নতুন কোচের অধীনে বাগান ভক্তরা স্বপ্ন দেখতেই পারেন।’’

আরও পড়ুন

Advertisement