Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

নেরোকার বিরুদ্ধেই মাঠে ফিরতে মরিয়া সনি

শুক্রবার হাইতি মিডিও ফিজিওর তত্বাবধানে দৌড়োদৌড়ি করেছেন। ছেলের সঙ্গে খেলেছেন। তারপর মাঠ থেকে বেরোনোর সময় সাংবাদিকদের বলেছেন, ‘‘নেরোকা ম্য

নিজস্ব সংবাদদাতা
২২ ডিসেম্বর ২০১৮ ০৪:০৮
স্নেহ: অনুশীলনের মাঝে ছেলের সঙ্গে খোশমেজাজে সনি নর্দে। শুক্রবার যুবভারতীতে। নিজস্ব চিত্র

স্নেহ: অনুশীলনের মাঝে ছেলের সঙ্গে খোশমেজাজে সনি নর্দে। শুক্রবার যুবভারতীতে। নিজস্ব চিত্র

চোটপ্রবণ সনি নর্দে ফের কবে মাঠে নামবেন তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

শুক্রবার হাইতি মিডিও ফিজিওর তত্বাবধানে দৌড়োদৌড়ি করেছেন। ছেলের সঙ্গে খেলেছেন। তারপর মাঠ থেকে বেরোনোর সময় সাংবাদিকদের বলেছেন, ‘‘নেরোকা ম্যাচ থেকে খেলার চেষ্টা করব।’’ আর তাঁর কোচ শঙ্করলাল চক্রবর্তী এ দিন মন্তব্য করেছেন, ‘‘আগে ওর এম আর আই দেখতে হবে। দেখতে হবে কী অবস্থায় আছে। তারপর বলতে পারব কবে খেলবে।’’ মণিপুরে নেরোকার সঙ্গে দিপান্দা ডিকাদের ম্যাচ ২৮ ডিসেম্বর। সেখানে সনি খেলবেন কী না তা অবশ্য সময় বলবে।

রবিবার শিলং লাজং ম্যাচ রয়েছে মোহনবাগানের। লিগ টেবলের হিসাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ ম্যাচ। পাহাড়ি দলের বিরুদ্ধে জিতলেই এক ম্যাচ বেশি খেলে ইস্টবেঙ্গলকে ছুঁয়ে ফেলবে পালতোলা নৌকার সওয়ারিরা। এই ম্যাচে সনি খেলতে পারছেন না। শোনা যাচ্ছে, চোট নিয়ে দশ মাস ম্যাচের মধ্যে না থাকা সনির জন্য প্রায় দেড় কোটি টাকা খরচ করেছেন ক্লাব কর্তারা। এখনও পর্যন্ত আটটি ম্যাচ খেলেছেন হেনরি কিসেক্কারা। সনি খেলেছেন আড়াই ম্যাচ। চেন্নাই, চার্চিলের বিরুদ্ধে পুরো ম্যাচ খেলেছেন সনি। আর আইজলের বিরুদ্ধে খেলেছেন অর্ধেক ম্যাচ। তিনি ডার্বি খেলেননি। মোহনবাগান কোচ শঙ্করলাল তাতেও নীরব থেকেছেন। আল আমনাকে নিয়ে প্রায় একইরকম পরিস্থিতি হয়েছিল ইস্টবেঙ্গলেও। চোট নিয়ে ঘুরে বেড়ানো ইস্টবেঙ্গল জনতার হার্টথ্রব আমনাকে রেয়াত করেননি স্প্যানিশ কোচ আলেসান্দ্রো মেনেন্দেস। ছেঁটে ফেলেছেন। তাঁর জায়গায় দলের স্বার্থে নিয়ে এসেছেন নতুন ফুটবলার খাইমে স্যান্টোস কোলাডোকে। যিনি গোয়ায় চার্চিলের বিরুদ্ধে অসাধারণ একটি গোল করেছেন বৃহস্পতিবার। ডার্বিতেও কোলাডো ভাল খেলেছেন। সনি খুব বড় মাপের ফুটবলার সন্দেহ নেই। তিনি মাঠে নামলে মোহনবাগান উজ্জীবিত হয়, সেটাও বারবার দেখা গিয়েছে। কোনও ফুটবলার চোট পেতেই পারেন। সনিও সেটাই পেয়েছেন। নতুন চোট পেয়েছেন তিনি। কিন্তু তা সত্ত্বেও প্রশ্ন উঠেছে, চোট প্রবণ ফুটবলার দলের পক্ষে বয়ে বেড়ানোটা কতটা যুক্তিযুক্ত।

Advertisement

আগের দিন মিনার্ভা পঞ্জাবের বিরুদ্ধে যাঁরা খেলেছিলেন তাদের এ দিন হালকা অনুশীলন করিয়েছেন মোহনবাগান কোচ। শিলং লাজং ম্যাচের প্রস্তুতি হবে আজ সকালে মোহনবাগান মাঠে। দলে অবশ্য একটি পরিবর্তন হওয়ার সম্ভবনা। কিংসলে ওবুমেনেমে ফিরছেন স্টপারে। কিম কিমার সঙ্গী হয়ে। পিন্টু মাহাতোর চোট সারার পথে। তিনি হয়তো নেরোকার বিরুদ্ধে আঠারো জনের দলে থাকবেন।

আরও পড়ুন

Advertisement