×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৬ এপ্রিল ২০২১ ই-পেপার

কী ভাবে উন্নতি ঘটানো যায় জাতীয় অ্যাকাডেমির? আলোচনায় সৌরভ-দ্রাবিড়

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ৩০ অক্টোবর ২০১৯ ২০:২১
দ্রাবিড়ের সঙ্গে সৌরভ। ফাইল ছবি।

দ্রাবিড়ের সঙ্গে সৌরভ। ফাইল ছবি।

প্রতীক্ষার অবসান। অবশেষে ভারতীয় ক্রিকেট নিয়ে আলোচনায় বসলেন সৌরভ গঙ্গোপাধ্যায়রাহুল দ্রাবিড়। আর সেই আলোচনায় উঠে এল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির উন্নয়নের প্রসঙ্গ।

একদা সতীর্থ সৌরভ ও দ্রাবিড় এখন ভারতীয় ক্রিকেটের দুই গুরুত্বপূর্ণ পদে। সৌরভ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট। আর দ্রাবিড় জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান। বুধবার দু’জনে বেঙ্গালুরু চিন্নাস্বামী স্টেডিয়ামে বৈঠকে বসেছিলেন।

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ)-র পরিকাঠামোকে পরের পর্যায়ে এগিয়ে নিয়ে চলার রোডম্যাপ নিয়ে চলে আলোচনা। এ ছাড়া এনসিএ-র অন্য অফিসিয়ালদের সঙ্গে সৌরভ দেখতে যান অ্যাকাডেমির নতুন বিল্ডিংয়ের জন্য প্রস্তাবিত জমি। কর্নাটক সরকারের কাছ থেকে বিমানবন্দরের কাছে নতুন ভাবে এনসিএ গড়ে তোলার জন্য ১৫ একর জমি পেয়েছে ক্রিকেটের নিয়ামক সংস্থা। সেটাই এ দিন দেখতে গিয়েছিলেন সৌরভ।

Advertisement

আরও পড়ুন: ওয়ার্নার-স্মিথের দাপটে সাত ওভার বাকি থাকতেই এল জয়, সিরিজও জিতল অজিরা​

আরও পড়ুন: বাংলাদেশের টেস্ট দলের নেতৃত্বে মোমিনুল, টি-টোয়েন্টিতে নেতা মাহমুদুল্লাহ​

গত মে মাসে রাজ্য সরকারের সঙ্গে কথা বলে ২৫ একর জমির চুক্তি চূড়ান্ত করেছিল বিসিসিআই। এ বার মিলছে আরও ১৫ একর। সব মিলিয়ে ৪০ একর জমিতে নতুন ভাবে গড়ে উঠছে এনসিএ। এই জমি দেবানাহাল্লিতে কেমপেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢিলছোড়া দূরত্বে। এখানে তিনটি মাঠ থাকার কথা। এ ছাড়াও থাকবে ইন্ডোর নেট। থাকবে হস্টেল। ৯৯ বছরের জন্য লিজে এই জমি পাচ্ছে বিসিসিআই

Advertisement