Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
BCCI

সৌরভ গঙ্গোপাধ্যায় চাইলেই ভারত-পাকিস্তান ক্রিকেট সম্ভব, মন্তব্য কামরান আকমলের

করোনার জন্য চলতি বছর এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছে। তবে সব কিছু ঠিকঠাক থাকলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের লড়াই হতে পারে।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে অদ্ভুত আবেদন করলেন কামরান আকমল।

সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে অদ্ভুত আবেদন করলেন কামরান আকমল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২১ ১৮:১২
Share: Save:

সীমান্ত সন্ত্রাস ও দুই দেশের রাজনৈতিক পরিস্থিতির জন্য ভারত প্রতিবেশী দেশ পাকিস্তানের সঙ্গে বাইশ গজের যুদ্ধে নামতে রাজি নয়। যদিও কামরান আকমল মনে করেন বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায় সবুজ সঙ্কেত দিলেই নাকি দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করা সম্ভব! এমনই অদ্ভুত মন্তব্য করে বসলেন প্রাক্তন পাক উইকেটরক্ষক।

Advertisement

দেশজ একটি ইউ টিউব চ্যানেলকে আকমল বলেন, “সৌরভ বিসিসিআই প্রধান হিসেবে আছে বলে আমরা আশার আলো দেখছি। ও খেলোয়াড় জীবনে একাধিক ভারত-পাকিস্তান ম্যাচ খেলেছে। শুধু আইসিসি প্রতিযোগিতা নয়, সৌরভের নেতৃত্বে আমরা দ্বিপাক্ষিক সিরিজও খেলেছি। আমরা ওর মানসিকতা জানি। সৌরভের স্তরের ক্রিকেটার এখন বোর্ড কর্তা। তাই বিসিসিআই প্রধান হিসেবে ও অবশ্যই এমন একটা সিরিজ আয়োজন করতে চাইবে। কিন্তু বিতর্কে জড়িয়ে যাওয়ার ভয়ে মুখ খুলতে চায় না। তবে আমরা কিন্তু ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজ খেলার জন্য এক পা বাড়িয়ে রেখেছি।”

২০১২-১৩ মরসুমে শেষ বার দুই প্রতিবেশী দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হয়েছিল। এরপর ভারত ও পাকিস্তান আইসিসি প্রতিযোগিতা ছাড়া বাইশ গজের যুদ্ধে মুখোমুখি হয়নি। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানকে লিগের ম্যাচে হারালেও ফাইনালে সরফরাজ আহমেদের দলের কাছে ১৮০ রানে হেরে গিয়েছিল ভারত। তবে গত বিশ্বকাপে আবার চিরপ্রতিদ্বন্দ্বীদের বিরুদ্ধে জয় পেয়েছিল বিরাট বাহিনী।

Advertisement
২০১৯ সালের বিশ্বকাপে শেষ বার মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। ফাইল চিত্র।

২০১৯ সালের বিশ্বকাপে শেষ বার মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। ফাইল চিত্র।

করোনার জন্য চলতি বছর এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছে। তবে সব কিছু ঠিকঠাক থাকলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের লড়াই হতে পারে। তবে এই প্রসঙ্গে আলোচনা করতে গিয়ে আকমল আইসিসি-কেও টেনে এনেছেন।

আইসিসি-র দিকে আঙুল তুলে আকমল বলছেন, “টেস্ট ক্রিকেটের জৌলুস বাড়ানোর জন্য আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ আয়োজন করেছে। খুব ভাল উদ্যোগ। সেখানে সবাই সবার বিরুদ্ধে খেললেও ভারত-পাকিস্তান টেস্ট কেন আয়োজন করা হল না? কেন আইসিসি এই বিষয়ে উদ্যোগ নিল না? দুই দলের ক্রিকেটাররা একে অন্যের দেশে গিয়ে খেললে তো উপকৃত হত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.