Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

তিকিতাকায় কুপোকাত ফ্রান্স

সংবাদ সংস্থা
১৭ অক্টোবর ২০১৭ ২৩:১৮
স্পেনের এই দলের কাছেই হারতে হয় ফ্রান্সকে। ছবি: সংগৃহীত।

স্পেনের এই দলের কাছেই হারতে হয় ফ্রান্সকে। ছবি: সংগৃহীত।

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে দৌড় শেষ হয়ে গেল ফ্রান্সের। মঙ্গলবার প্রি-কোয়ার্টার ফাইনালের রোমহর্ষকর ম্যাচে ফ্রান্সকে ২-১ গোলে হারিয়ে দিল স্পেন।

দুই ইউরোপীয় শক্তির লড়াইয়ে এ দিন শুরু থেকেই জমজমাট ছিল গুয়াহাটির ইন্দিরা গাঁধী অ্যাথেলেটিক স্টেডিয়াম। ছন্দে থাকা ফ্রান্স এবং স্প্যানিশদের বিখ্যাত তিকিতাকার লড়াই দেখতে উপচে পড়েছিল গুয়াহাটির স্টেডিয়াম।

সমর্থকদের নিরাশ করেননি দুই দলের ফুটবলাররাই।

Advertisement

এ দিন ম্যাচের প্রথম থেকেই আক্রমণ প্রতিআক্রমণে জমে ওঠে খেলা। দুই দলের ফুটবলাররাই একের পর এক আক্রমণ তুলে আনে বিপক্ষের রক্ষণভাগে। কিন্তু গোলের ডেডলক খুলতে পারছিল না ফিলিপ্স-ফেরানরা।

এরই মাঝে ম্যাচে ৩৪ মিনিটে গোল করে ফ্রান্সকে এগিয়ে দেয় লেনি পিন্টর। তবে সেই গোল বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ফ্রান্স। প্রধমার্ধের অন্তিম লগ্নে গোল করে স্পেনকে সমতায় ফেরান মিডফিল্ডার জুয়ান মিরান্ড। ১-১ গোলে শেষ হয় প্রথমার্ধের খেলা।

আরও পড়ুন: টাইব্রেকারে জিতে কোয়ার্টার ফাইনালে ইউএসএ-র সামনে ইংল্যান্ড

আরও পড়ুন: মনে হচ্ছিল নিজের দেশে খেলছি: টিম উইয়া

দ্বিতীয়ার্ধেও একই ঝাঁঝ নিয়ে মাঠে নামে দুই দলের ফুটবলাররা। সমানে সমানে লড়াইয়ে যখন গোলের রাস্তা খুলতে ব্যর্থ দুই দল, ঠিক তখনই রেফারির বিতর্কিত সিদ্ধান্তে পেনাল্টি পায় স্পেন। ৯০ মিনিটে পাওয়া স্পেনের পেনাল্টির বিরুদ্ধে মাঠেই ক্ষোভ দেখাতে থাকে ফরাসি দল। তবে, লাভ তাতে কিছু হয়নি। ঠান্ডা মাথায় পেনাল্টি থেকে গোল করে স্পেনকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেন অধিনায়ক আবেল রুইজ।

এ দিন অন্য খেলায় মেক্সিকোকে ২-১ ব্যবধানে পরাজিত করে ইরান। ম্যাচের ৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ইরানকে এগিয়ে দেন মহম্মদ শারিফি। শারিফির গোলের রেশ কাটতে না কাটতেই ১১ মিনিটে গোল করে ইরানকে দু’গোলের লিড এনে দেন আল্লায়ার সায়াদ। প্রথমার্ধের ৩৭ মিনিটে মেক্সিকোর হয়ে একটি গোল শোধ করেন রবার্তো ডি লি রোসা।

আরও পড়ুন

Advertisement