×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

পাওয়া গেল সাক্ষী, সিডনি টেস্টে বুমরা, সিরাজদের গালি দেওয়া হয়েছিল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৩ জানুয়ারি ২০২১ ২৩:১১
সিডনির গ্যালারি থেকে বের করে দেওয়া হচ্ছে অভিযুক্ত দর্শকদের। ছবি রয়টার্স।

সিডনির গ্যালারি থেকে বের করে দেওয়া হচ্ছে অভিযুক্ত দর্শকদের। ছবি রয়টার্স।

সিডনির গ্যালারি থেকে যে মহম্মদ সিরাজ, যশপ্রীত বুমরার উদ্দেশে বাছা বাছা বর্ণবৈষম্যমূলক বিশেষণ উড়ে এসেছিল, তা আরও জোরালো হল। পাওয়া গেল এর সাক্ষী।

তৃতীয় টেস্টে ভারতীয় ক্রিকেটারদের বিরুদ্ধে বর্ণবৈষম্যমূলক মন্তব্য নিয়ে ইতিমধ্যেই উত্তাল হয়েছে গোটা ক্রিকেট বিশ্ব।সেই ম্যাচেদর্শক আসনে থাকা ভারতীয় দর্শক কৃষ্ণা কুমারী এক সর্ব ভারতীয় সংবাদ মাধ্যমকে বলেন,‘‘সকাল সাড়ে দশটায় কেউ মদ খেয়ে খেলা দেখতে আসবেন, ভাবিনি। মাঠে ঢুকেই প্রকাশের অযোগ্য ভাষায় ভারতীয়দের সম্পর্কে গালিগালাজ করতে থাকেন অজিসমর্থকরা।’’

তিনি আরও বলেন,‘‘ভারত অধিনায়ক অজিঙ্ক রাহানে ব্যাটিং করার সময়ও উড়ে আসতে থাকে একের পর এক কদর্য বিশেষণ।আমি এর আগে কখনও এমন ঘটনার সম্মুখীন হইনি।’’

Advertisement

ইতিমধ্যেই এই ঘটনার জন্য বিসিসিআইয়ের কাছে ক্ষমা চেয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া চতুর্থ দিনে ভারতীয় ক্রিকেটারদেরঅভিযোগের ভিত্তিতে বর্ণবৈষম্য মূলক মন্তব্য করায় ছয় সমর্থককে স্টেডিয়াম থেকে বের করে দেয় পুলিশ। নিন্দায় সরব হনবর্তমান থেকে প্রাক্তন ক্রিকেটাররা।

চার ম্যাচের এই সিরিজে প্রথম ম্যাচ অস্ট্রেলিয়া জিতলেও দ্বিতীয় ম্যাচে জয় ছিনিয়ে নেয় ভারত। তৃতীয় ম্যাচে দাঁতে দাঁত চেপেলড়ে ম্যাচ ড্র করে ভারত।

Advertisement