Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

INDIA: শুভমনের বিকল্প নিয়ে তুঙ্গে জল্পনা, ভাবনায় পৃথ্বীরা

পিটিআই-এর খবর অনুযায়ী, গত মাসেই পৃথ্বী ও দেবদত্তকে চেয়ে  আবেদন করেছিল টিম ম্যানেজমেন্ট।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৬ জুলাই ২০২১ ০৭:৪০
ধাক্কা: চোটের কারণে ইংল্যান্ড সফরে অনিশ্চিত গিল।

ধাক্কা: চোটের কারণে ইংল্যান্ড সফরে অনিশ্চিত গিল।
ফাইল চিত্র।

চোট পেয়ে ইংল্যান্ড সিরিজে অনিশ্চিত ভারতীয় ওপেনার শুভমন গিল। তাঁর জায়গায় মায়াঙ্ক আগরওয়াল, কে এল রাহুল ও অভিমন্যু ঈশ্বরনের মতো ওপেনারেরা থাকলেও ভারতীয় টিম ম্যানেজমেন্ট ছন্দে থাকা অন্য দুই ওপেনারকে চায় আসন্ন টেস্ট সিরিজে। সংবাদ সংস্থা পিটিআই-এর খবর, পৃথ্বী শ ও দেবদত্ত পাড়িক্কলকে এ বার জো রুটদের দেশে চায় ভারতীয় দল পরিচালন সমিতি। কিন্তু এ বিষয়ে চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচকদের কমিটি কোনও উত্তর দেয়নি। তাই এ বার হয়তো বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে তাঁদের চেয়ে আবেদন করবে টিম ম্যানেজমেন্ট।

ভারতীয় দলের অন্দরমহলে নাকি ঈশ্বরনকে নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। কেউ কেউ মনে করছেন, শেষ বারের রঞ্জি ট্রফি মরসুম ও ভারতীয় ‘এ’ দলের হয়ে সিরিজে ব্যর্থতার পরেও কেন তাঁকে ইংল্যান্ড উড়িয়ে নিয়ে যাওয়া হল? বাংলার হয়ে সীমিত ওভারের ক্রিকেটেও গত বার উল্লেখযোগ্য কোনও রান ছিল না ঈশ্বরনের। তা হলে কোন ভিত্তিতে তাঁকে ইংল্যান্ড সিরিজের দলে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হল? উঠছে প্রশ্ন।

ভারতের নির্বাচকদের কমিটি নাকি নতুন দুই ওপেনারকে ইংল্যান্ড পাঠাতে রাজি নন। তাঁরা হয়তো ভাবছেন, ঈশ্বরনকে নিয়ে প্রশ্ন তোলা মানে তাঁদের নির্বাচন নিয়েও প্রশ্ন তোলা। এ বিষয়ে দল পরিচালন সমিতির সঙ্গে টিম ম্যানেজমেন্টের ঠান্ডা যুদ্ধ নাকি শুরু হয়ে গিয়েছে।

Advertisement

পিটিআই-এর খবর অনুযায়ী, গত মাসেই পৃথ্বী ও দেবদত্তকে চেয়ে আবেদন করেছিল টিম ম্যানেজমেন্ট। ঠিক সময় তাঁদের সে দেশে পাঠানো হলে প্রস্তুতি ম্যাচ খেলারও সময় পেতেন। কিন্তু এখনও কোনও রকম উত্তর দেননি নির্বাচকেরা।

ভারতীয় বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে বলেছেন, ‘‘ভারতীয় দলের ম্যানেজার গত মাসের শেষের দিকে চেতনকে ই-মেল মারফত দুই তরুণ ওপেনারকে চেয়েছিল।’’ তবে সেই ই-মেলের কোনও উত্তর দেননি চেতন। কেউ কেউ মনে করছেন, বড় দল পাঠানো সত্ত্বেও রাহুল, মায়াঙ্কদের উপরে ভরসা করতে পারছে না দল। রাহুল ও মায়াঙ্ক ওপেনার হিসেবে নিজেদের জায়গা পোক্ত করতে পারেননি। ঈশ্বরন রাজ্য স্তরেই ব্যর্থ। তাই ছন্দে থাকা দুই ওপেনারকে চায় দল। চেতন উত্তর না দেওয়ায় বোর্ড প্রেসিডেন্টের কাছে আবেদন করা হতে পারে। সেই কর্তার কথায়, ‘‘বোর্ড প্রেসিডেন্ট এখনও সরকারি ভাবে কোনও আবেদন পাননি। শ্রীলঙ্কা সফরে খেলবে পৃথ্বী ও দেবদত্ত। ২৬ জুলাই সিরিজ শেষ হওয়ার পরেও ইংল্যান্ড উড়ে যাওয়ার সময় পাচ্ছে ওরা। কিন্তু ডারহামে জৈব সুরক্ষিত বলয়ে প্রবেশ করার আগেই হয়তো দু’জনকে চায় টিম ম্যানেজমেন্ট।’’

আরও পড়ুন

Advertisement