Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

উত্তপ্ত হচ্ছে সম্পর্ক, পেনও মানছেন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৭ জানুয়ারি ২০২১ ০৫:১১
নজরে: দ্বৈরথের আগে নেটে পরিশ্রান্ত স্টিভ স্মিথ। সঙ্গী হেড। গেটি ইমেজেস

নজরে: দ্বৈরথের আগে নেটে পরিশ্রান্ত স্টিভ স্মিথ। সঙ্গী হেড। গেটি ইমেজেস

ভারত-অস্ট্রেলিয়া সিরিজের শেষ ম্যাচ কি সিডনিতেই? এই প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়েছেন ভারতের বর্তমান অধিনায়ক অজিঙ্ক রাহানে। অস্ট্রেলীয় অধিনায়ক টিম পেনের শিবিরেও যা নিয়ে তৈরি হয়েছে কৌতূহল। বুধবার পেন জানিয়েছেন, ভারতীয় শিবির সূত্রে যে খবর রটেছে, তা সত্যি হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। কারণ, ভারতীয় বোর্ড প্রচণ্ড শক্তিশালী। এ ধরনের সিদ্ধান্ত নিতে তাদের সমস্যা হবে না বলেই মনে করেন অস্ট্রেলীয় অধিনায়ক।

ব্রিসবেনে শেষ টেস্ট হওয়ার কথা। তবে সিডনি টেস্ট শুরু হওয়ার আগে চতুর্থ টেস্ট নিয়ে আলোচনা তুঙ্গে। পেন মনে করেন, ম্যাচ শুরু হওয়ার আগেই পরিস্থিতি উত্তপ্ত হতে শুরু করেছে। যার প্রভাব দেখা যেতে পারে মাঠেও।

বুধবার সাংবাদিকদের পেন বলেছেন, ‘‘আমার মনে হচ্ছে, পরিস্থিতি বেশ উত্তপ্ত হয়ে উঠবে। ধীরে ধীরে ফুঁসতে শুরু করেছে অনেকে। বিপক্ষ শিবির থেকেই খবর ছড়িয়ে পড়েছে যে, সিডনি টেস্ট খেলেই ফিরে যাবে ভারত। এমনও শোনা যাচ্ছে, চতুর্থ টেস্ট হলেও ভারত ব্রিসবেন যেতে চায় না। দেখা যাক। সময়ই ঠিক করে দেবে সব।”

Advertisement

এই খবরে অস্ট্রেলীয় শিবির কি হতাশ? পেনের উত্তর, ‘‘হতাশা বলব না। চতুর্থ টেস্ট নিয়ে এই অনিশ্চয়তা বেশ বিরক্তিকর। অন্য কোনও দল হলে কিছু বলার ছিল না। কিন্তু ভারতীয় দল শক্তিশালী। ওরা যদি মনে করে ব্রিসবেন যাবে না, তা হলে তা সত্যি হতেও পারে।”

অস্ট্রেলিয়া শিবিরে যদিও নিভৃতবাস নিয়ে কোনও সমস্যা নেই। এমনকি তাদের যদি বলা হয়, ব্রিসবেনে চতুর্থ টেস্ট না হয়ে মুম্বইয়ে হবে, তা হলেও পেনরা তৈরি। বললেন, ‘‘আমরা শুধু জানতে চাই, চতুর্থ টেস্ট হচ্ছে কি না। সেই বুঝে মানসিক প্রস্তুতি নেওয়া যাবে।” যোগ করেন, “ম্যাচটি কোথায় হবে তা নিয়ে আমাদের কোনও মাথাব্যথা নেই। যদি বলা হয় চতুর্থ টেস্ট মুম্বইয়ে হবে, আমরা সেই মতো নিজেদের তৈরি করব। গুছিয়ে নেব।”

ভারতীয় দলে যেমন রোহিত শর্মার প্রত্যাবর্তন ঘটছে। তেমনই অস্ট্রেলিয়া পাচ্ছে ডেভিড ওয়ার্নারকে। তবে ওয়ার্নার এখনও একশো শতাংশ ফিট কি না তা নিয়ে প্রশ্ন থাকছে। পেন যদিও মনে করেন, ওয়ার্নার এমনই এক চরিত্র যিনি দলে ফিরলেই চাঙ্গা হয়ে ওঠে অস্ট্রেলিয়া। পেন বলেছেন, ‘‘আশা করব, প্রত্যাবর্তনের ম্যাচেই রান পাবে ওয়ার্নার।’’

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement