Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sri Lanka

T20 World Cup 2021: হাসরঙ্গ-মহেশে বাজিমাত শ্রীলঙ্কার

৪৭ বলে ৭১। হাসরঙ্গের ঝোড়ো ইনিংসই শ্রীলঙ্কা শিবিরে ফিরিয়ে আনল স্বস্তি। মারলেন ১০টি চার এবং একটি ছয়।

দুরন্ত: ৪৭ বলে ৭১ রান করলেন শ্রীলঙ্কার হাসরঙ্গ।

দুরন্ত: ৪৭ বলে ৭১ রান করলেন শ্রীলঙ্কার হাসরঙ্গ। ছবি আইসিসি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ০৬:৫০
Share: Save:

আইপিএলের দ্বিতীয় পর্বে তিনি খেলতে এসেছিলেন বিরাট কোহালির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে। তেমন একটা দাগ কাটতে পারেননি। বুধবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে সেই ওয়াহিন্দু হাসরঙ্গ ত্রাতা হয়ে গেলেন শ্রীলঙ্কার। এবং তারই সঙ্গে যুক্ত হল বিস্ময়-স্পিনার মহেশ তিক্ষণের ঘূর্ণি। এই যুগলবন্দির কাছেই হার মানল আয়ারল্যান্ড।

৪৭ বলে ৭১। হাসরঙ্গের ঝোড়ো ইনিংসই শ্রীলঙ্কা শিবিরে ফিরিয়ে আনল স্বস্তি। মারলেন ১০টি চার এবং একটি ছয়। স্ট্রাইক রেট ১৫১.০৬। তাঁর এবং পথুম নিশঙ্কের জুটিতে তোলা ৮২ বলে ১২৩ রান শ্রীলঙ্কাকে লড়াই করার জায়গায় পৌঁছে দিল। আগে ব্যাট করে ২০ ওভারে শ্রীলঙ্কার স্কোর দাঁড়ায় ১৭১-৭। সাম্প্রতিক সময়ে মাঠে এবং মাঠের বাইরে নানা বিতর্কে জর্জরিত শ্রীলঙ্কা দলের হাল ফেরাতে বিশেষ পরামর্শদাতার দায়িত্ব দেওয়া হয়েছে মাহেলা জয়বর্ধনকে। প্রাক্তন অধিনায়ক সেই দায়িত্ব তুলে নিলেও বাইশ গজে তাঁর দেশের খেলায় এখনও ধরা পড়েনি কোনও ইতিবাচক প্রতিফলন। ১.৩ ওভারের মধ্যে মাত্র আট রানের মধ্যে তিন উইকেট হারিয়ে দমবন্ধ হয়ে যায় শ্রীলঙ্কা শিবিরের। সেই জায়গা থেকে হাসরঙ্গকে যোগ্য সঙ্গত দিলেন ওপেনার নিশঙ্ক। ৪৭ বলে ৬১ রান করেন তিনি।

আয়ারল্যান্ড অবশ্য বেসামাল হয়ে যায় তিক্ষণের স্পিন-জালে। চার ওভারে ১৭ রান দিয়ে তিনি তুলে নেন তিন উইকেট। লাহিরু কুমার নিলেন ২২ রানে দুই উইকেট। ১০১ রানে শেষ হয়ে যায় ইনিংস। এই জয়ে শ্রীলঙ্কার মুলপর্বে যাওয়া নিশ্চিত হয়ে গেল।

সংক্ষিপ্ত স্কোর: শ্রীলঙ্কা ১৭১-৭ (নিশঙ্ক ৬১, হাসরঙ্গ ৭১। জশ লিটল ৪-২৩)। আয়ারল্যান্ড ১০১ (তিক্ষণ ৩-১৭, লাহিরু ২-২২, করুণারত্নে ২-২৭)। শ্রীলঙ্কা জয়ী ৭০ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Ireland T20 World Cup 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE