Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Tennis

অবশেষে সুমিতের নাগালে ট্রফি, ট্যাম্পেয়ার ওপেন জিতলেন ভারতের টেনিস খেলোয়াড়

দীর্ঘ দিন পর টেনিসে কোনও ট্রফি জিতলেন ভারতের খেলোয়াড় সুমিত নাগাল। ফিনল্যান্ডে গিয়ে ট্যাম্পেয়ান ওপেন ট্রফি জিতলেন তিনি। চারটি এটিপি খেতাব হল তাঁর।

tennis

ট্রফি হাতে নাগাল। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ১৮:২২
Share: Save:

দীর্ঘ দিন পর টেনিসে কোনও ট্রফি জিতলেন ভারতের খেলোয়াড় সুমিত নাগাল। ফিনল্যান্ডে গিয়ে ট্যাম্পেয়ান ওপেন ট্রফি জিতলেন তিনি। ফাইনালে হারালেন চেক প্রজাতন্ত্রের ডালিবর ভর্চিনাকে। ৬-৪, ৭-৫ গেমে জিতেছেন নাগাল। এই নিয়ে চার বার এটিপি খেতাব জিতলেন নাগাল। এ বছরে দ্বিতীয়। এর আগে এপ্রিলে গার্ডেন ওপেন জেতেন তিনি।

ম্যাচে নাগালের শুরুটা ভাল হয়নি। প্রথমেই সার্ভিস গেম হারান তিনি। ভর্চিনা এগিয়ে যান ৩-০ এবং পরে ৪-১ গেমে। কিন্তু সঙ্গে সঙ্গেই ছন্দ ফিরে পান নাগাল। তিন বার বিপক্ষ খেলোয়াড়কে ব্রেক করেন। পর পর পাঁচটি গেম জিতে সেট পকেটে পুরে নেন তিনি। বেসলাইন থেকে ভাল খেলছিলেন নাগাল। সপ্তম বাছাই ভর্চিনা কিছুটা চাপে পড়ে যান।

পরের সেটে নাগাল পাল্টা চাপে ফেলে দেন বিপক্ষের খেলোয়াড়কে। এক সময় ৪-১ গেমে এগিয়ে যান। কিন্তু ভর্চিনাও হাল ছাড়ার পাত্র ছিলেন না। নাগালকে ব্রেক করে খেলা জমিয়ে দেন তিনি। কিন্তু নাগালকে চাপে ফেলার পক্ষে তা যথেষ্ট ছিল না। তিনি পাল্টা ব্রেক করে ৫-৩ এগিয়ে যান। এ বারও লড়াই করে ফিরে আসেন ভর্চিনা। দুই খেলোয়াড়ের শটের লড়াই দেখা যায়। ৫-৫ করে দেন ভর্চিনা। কিন্তু নাগালকে চাপে রাখা যায়নি। তিনি ভর্চিনাকে ব্রেক করেন। পরের গেমে সার্ভিস জিতে নেন। সঙ্গে ম্যাচও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE