Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Kylian Mbappe

এমবাপেকে নেওয়ার দৌড়ে এ বার সৌদির ক্লাব, বিরাট প্রস্তাব আল হিলালের

কিলিয়ান এমবাপেকে নিতে ঝাঁপিয়ে পড়ল সৌদি আরবের ক্লাব আল হিলাল। ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলারকে বিরাট আর্থিক প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

mbappe

কিলিয়ান এমবাপে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ জুলাই ২০২৩ ১৬:৩৬
Share: Save:

প্যারিস সঁ জরমঁ ছাড়ার ইচ্ছাপ্রকাশ করেছেন কিলিয়ান এমবাপে। সঙ্গে সঙ্গেই তাঁকে নিতে ঝাঁপিয়ে পড়ল সৌদি আরবের ক্লাব আল হিলাল। ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলারকে বিরাট আর্থিক প্রস্তাব দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। তবে অর্থের পরিমাণ এখনও প্রকাশ্যে আসেনি। এই ক্লাবটিই লিয়োনেল মেসিকে নেওয়ার চেষ্টা করেছিল। তবে ফুটবল সমর্থকদের আশঙ্কা, এমবাপে সৌদির ক্লাবে যোগ দিলে নিশ্চিত ভাবেই তা ইউরোপীয় ফুটবলের কফিনে শেষ পেরেক হবে।

সৌদির লিগে সাম্প্রতিক কালে অনেক ফুটবলারকেই যোগ দিতে দেখা যাচ্ছে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে দিয়ে শুরু। তবে তিনি ফুটবলজীবনের শেষ প্রান্তে গিয়ে সৌদির ক্লাবে যোগ দিয়েছেন। তবে পরের মরসুম শুরুর আগে কেরিয়ারের মধ্যগগনে থাকা অনেকেই সৌদির বিভিন্ন ক্লাবে যোগ দিয়েছেন। কিন্তু এমবাপে এখন শুধু ফুটবলজীবনের সেরা ফর্মেই নয়, তিনি বিশ্বের অন্যতম সেরা ফুটবলারও বটে। ইউরোপের এমন নামী ফুটবলার যদি সৌদির মতো অখ্যাত লিগে চলে যান, তা হলে ইউরোপীয় ফুটবলের ক্ষেত্রে সেটা খুবই খারাপ বলে মত একাংশের।

এমবাপে কোনও মতেই আর পিএসজি-তে থাকতে চান না। পিএসজি-ও তাঁকে বিরাট অর্থে বিক্রি করে দিতে চাইছে। এমবাপেকে ১০ বছরে ৯২৩১ কোটি টাকার প্রস্তাব দেওয়া হয়েছে। যদি তাতেও এমবাপে না রাজি হন এবং এ বছরের ৩১ জুলাইয়ের মধ্যে চুক্তিতে সই না করেন, তা হলে এক বছর বাকি থাকতেই তাঁকে বিক্রি করে দেওয়া হতে পারে। কারণ চুক্তি শেষ হয়ে যাওয়ার পর এমবাপে অন্য ক্লাবে গেলে পিএসজি কোনও টাকা পাবে না।

এমবাপেকে নেওয়ার দৌড়ে সবার আগে রয়েছে রিয়াল মাদ্রিদ। তবে অতীতে তাদের প্রচেষ্টা ব্যর্থ হওয়ায় এ বার অনেক সাবধানী তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE