Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sunil Chhetri

ভাইচুংয়ের কথা মেনে চলেই সাফল্য পাচ্ছেন, জানালেন সুনীল ছেত্রী

৩৬ বছর বয়সে সুনীল ছেত্রীর এমন ছন্দ দেখে অনেকেই বলছেন, এই ফিটনেসের রহস্য কী?

সুনীল ছেত্রী।

সুনীল ছেত্রী। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ২২:২০
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে জোড়া গোল করে তিনি দলকে জিতিয়েছেন। ৩৬ বছর বয়সে সুনীল ছেত্রীর এমন ছন্দ দেখে অনেকেই বলছেন, এই ফিটনেসের রহস্য কী? ভারতীয় ফুটবলের ওয়েবসাইটে সাক্ষাৎকারে সুনীল জানালেন, ভাইচুং ভুটিয়ার কথা মেনে চলেই তিনি সাফল্য পাচ্ছেন।

সুনীলের কথায়, “ভাইচুং ভাই সবসময় আমাকে বলে এসেছে, অনবরত চেষ্টা করে যেতে হবে এবং বাকিদের কাছে একটা উদাহরণ হয়ে উঠতে হবে। সেটাই আমি করার চেষ্টা করি। ঘড়ি ধরে কাজ করা, ভাল খাওয়াদাওয়া, শরীরের যত্ন নেওয়া— আমার দলের সতীর্থরা সবাই চোখের সামনে দেখতে পাচ্ছে। তাই আলাদা করে অনুপ্রাণিত করার কোনও ব্যাপার নেই। আমি সব সময় তরুণদের বলি, যেটা করে যাচ্ছ সেটাই করে যাও। বাকিরা কী বলছে সে দিকে নজর দিতে হবে না। যদি নিজের ব্যাপারে বেশি মন দাও তাহলে বাকিরা কী বলছে সে দিকে নজর দেওয়ার সময়ই থাকবে না।”

আগামী ১৫ জুন আফগানিস্তানের মুখোমুখি হবে ভারত, যা যোগ্যতা অর্জন পর্বের শেষ ম্যাচ। সুনীল মনে করছেন, সেই ম্যাচে আরও উন্নতি করতে হবে তাঁদের। কী ভাবে? সুনীলের ব্যাখ্যা, “বাংলাদেশের বিরুদ্ধে মাঝেমাঝে আমরা ফাইনাল থার্ডে গিয়ে বেশি তাড়াহুড়ো করছিলাম। এগুলো পরের ম্যাচগুলিতে আরও ভাল ভাবে শিখব। যেমন, একটা সুযোগ মিস করার পর মনবীর মন খারাপ করে বসেছিল। আমি ওকে বললাম, মাথা ঠান্ডা রাখো। আমরা সবাই সুযোগ হাতছাড়া করি।”

কোচ ইগর স্তিমাচকে নিয়েও খুশি সুনীল। বলেছেন, “কোচ যে ভাবে আমাদের খেলাতে চাইছেন সে ভাবেই খেলছি। আমাদের কারওরই কোনও সমস্যা নেই। খুব সহজ ভাবে খেলান উনি। আমাদের পাসিংয়ের দিকে আরও বেশি মনোযোগ দিতে হবে। খুব শীঘ্রই সেটা হয়ে যাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE